শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়দেশে ২৪ ঘণ্টায় আরও ২৪২৩ জনের শরীরে করোনায় শনাক্ত, ৩৫ জনের মৃত্যু

দেশে ২৪ ঘণ্টায় আরও ২৪২৩ জনের শরীরে করোনায় শনাক্ত, ৩৫ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: দেশে করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৪২৩ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৫৭১ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১৩ হাজার ৭৮৮ টি। নমুনা পরীক্ষা করেছি ১২ হাজার ৬৯৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ২৭৭টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৪২৩ জন। এ পর্যন্ত করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে ৫৭ হাজার ৫৬৩ জন। শনাক্তের হার ১৯ দশমিক ০৯ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭১ জন। মোট সুস্থ হয়েছে ১২ হাজার ১৬১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।’

এর আগে বুধবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৬৯৫ জন, মারা গেছে ৩৭ জন। তার আগের দিন মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়২ হাজার ৯১১ জন, মৃত্যু হয় ৩৭ জনের।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments