বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeজাতীয়সস্ত্রীক করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অন্যতম উদ্ভাবক ড. ফিরোজ

সস্ত্রীক করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অন্যতম উদ্ভাবক ড. ফিরোজ

বাংলাদেশ প্রতিবেদক: সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবক দলের অন্যতম সদস্য ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ। বৃহস্পতিবার (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।
ড. ফিরোজ আহমেদ বলেন, করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কিটে নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরবর্তী সময়ে পিসিআর ল্যাবের পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।
ড. ফিরোজ আহমেদ বলেন, শারীরিক এবং মানসিকভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। জটিল কোনও উপসর্গ নেই এখনও। হালকা জ্বর ও ডায়রিয়া আছে। তবে কাশি নেই।
উল্লেখ্য, ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রের করোনা শনাক্তকরণ র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবন কাজের সঙ্গে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ। তিনি নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনি ডাক্তার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments