বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয় গত বছরের এই দিনে। করোনা ভাইরাস চীনের উহানে প্রথমে শনাক্ত হয়। খুব দ্রুতই ছড়িয়ে পড়ে এ ভাইরাস বিশ্বের প্রায় সব দেশে। প্রতিনিয়ত বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যাও। যদিও অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা কম, তারপরও থামেনি করোনার ভয়াবহতা।

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৭৬ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৮৪৫ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৫১ হাজার ১৭৫ জন।

করোনাভাইরাস নিয়ে সোমবার (৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪ হাজার ১২০ জন।

এর আগে রোববার (৭ মার্চ) দেশে আরও ৬০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১১ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (৮ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ১৯৪ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৪ হাজার ৮৪৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ২৯ লাখ ৪২ হাজার ৭৯৮ জন।

Previous articleডিএমপি কার্যালয়ে বিএনপির ৩ নেতা
Next articleচট্টগ্রামে প্রবাসী তোতা হত্যায় ৮ জনের মৃত্যুদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।