বাংলাদেশ প্রতিবেদক: গত ৫ জুন বিয়ে করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন৷ পাত্রী দিনাজপুরের বিরামপুর উপজেলার শাম্মী আকতার। উত্তরার একটি রেস্টুরেন্টে ২৫ লাখ টাকা দেনমোহরে তিনি বিয়ে করেছেন বলে নিশ্চিত করেছেন তার পারিবারিক এক ঘনিষ্টজন।
শাম্মী আকতার একটি বেসরকারি প্রতিষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের পূর্ব পরিচিত। বিয়েতে মন্ত্রীর পরিবারের কেউ উপস্থিত ছিল না, অনেকটা পরিবারকে না জানিয়ে শুধুমাত্র বন্ধুদের নিয়ে বিয়ে সেরেছেন মন্ত্রী। শাম্মী আক্তারের আগেও বিয়ে হয়েছিল। ২০১১ সালে ডিভোর্স হয়েছে তার। সেই সংসারে তার একটি কন্যা সন্তান আছে। বর্তমানে তিনি উত্তরায় বসবাস করেন।
ওইসূত্র জানায়, মন্ত্রী উত্তরায় তার স্ত্রী শাম্মীর বাড়িতেই অবস্থান করছেন। তবে মন্ত্রীর ছেলে-মেয়ে ও পরিবারের ঘনিষ্টজনরা না জানায় মন্ত্রী ব্যাপারটি এড়িয়ে যাচ্ছেন। তিনি জানান, মন্ত্রীর ছেলে-মেয়ে বিয়েতে রাজি না থাকায় পারিবারিক ঝামেলা চলছে।
তবে মন্ত্রী বলেন, তিনি বিয়ের জন্য পাত্রী দেখছেন৷ অনেকেই সিভি দিচ্ছেন, যাচাই-বাছাই চলছে। কাউকে পছন্দ হলেই বিয়ে করবেন তিনি। শাম্মী আকতারের কথা জানতে চাইলে মন্ত্রী বলেন, অনেক মেয়েই দেখা হচ্ছে। শাম্মী তার পছন্দের তালিকায় রয়েছে। শাম্মীর ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে। বিয়ে করেছেন কি না? এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, কেবল কথা বার্তা এগোচ্ছে। সময় হলে সব জানতে পারবেন।
৬৫ বছর বয়সী নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ-মুহূর্তে মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে। নূরুল ইসলাম ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন।
পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন সুজন।

Previous articleব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরও ৩ নেতা গ্রেপ্তার
Next articleইসলামকে মুছে ফেলতে চাইছে চীন: অ্যামনেস্টির রিপোর্ট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।