বাংলাদেশ প্রতিবেদক: দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। আজ শনিবার (২৪ জুলাই) সকালে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধের (লকডাউন) দ্বিতীয় দিনের প্রথম প্রহরে দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে একজন আক্রান্ত ছিলেন ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ছয়জন রাজশাহীর, দুইজন পাবনার, একজন নাটোরের, একজন নওগাঁর ও একজন কুষ্টিয়ার।

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় প্রাণ হারাল আরও ১৪ জন। নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় দুইজন, পঞ্চগড়ে একজন, দিনাজপুরে পাঁচজন, কুমিল্লায় ১০ জন, সাতক্ষীরায় চারজন ও খুলনায় আটজন মারা গেছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় দুইজন মারা গেছেন।

বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৪ জন মারা গেছেন। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। করোনায় নোয়াখালীতে দুইজন, রংপুরে একজন মারা গেছেন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১৩ এবং উপসর্গ নিয়ে ১ জন মারা গেছেন। শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টা থেকে (২৪ জুলাই) শনিবার সকাল ৮টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এছাড়াও এ জেলায় গত ২৪ ঘণ্টায় ২০৭ নমুনা পরীক্ষায় আরও ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৩৬ শতাংশ।

নেত্রকোনায় নতুন করে ২৪ ঘণ্টায় ২৭ জন শনাক্ত হয়েছে। মারা গেছেন ২ জন। ময়মনসিংহ ল্যাবে ১০১ টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন শনাক্ত হয়েছে। জেলায় ঈঙঠওউ-১৯ জধঢ়রফ অহঃরমবহ ঞবংঃ টেষ্ট করা হয়েছে ৪০ জনের। তার মধ্যে শনাক্তকৃত ১৯ জন। এরমধ্যে ১২ জন পুরুষ ও ১৫ জন নারী। জেলায় শনাক্তকৃত সর্বমোট ২৮৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬৪৬ জন। এছাড়া মোট মৃতের সংখ্যা ৬৫ জন।

পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। দিনাজপুর করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। করোনা ও করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় ১০ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে খুলনায় মারা গেছেন ৮ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। সকলেই করোনা উপসর্গ নিয়ে মারা গেছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮২ জন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৫০২ জন।

গত ২৪ ঘন্টায় জেলায় ৬৩ জনের নমুনা পরীক্ষা শেষে ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৬৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৬৭ জন। ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় দুই জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় ও উপসর্গে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ২৪৫ নমুনা পরীক্ষার মধ্যে শনাক্ত হয়েছে ১২০ জন। এই সময়ে করোনায় ও উপসর্গ নিয়ে মারা গেছে ৮ ব্যক্তি। রংপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৬ জন এবং উপসর্গে ১৮ জন মারা গেছেন। শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার দুইটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- দুপচাঁচিয়ার শিশির চন্দ্র(৭০), সদরের সরদার রহমতুল্লাহ (৮৩), শেরপুরের জাহানারা (৭৩), গাবতলীর সামেদ আলী (৯৫), শেরপুরের চাঁন মিয়া (৪৫) এবং সদরের সেলিনা (৬৯)।

নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত ১২০ শয্যার কোভিড ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃত দুইজনই পুরুষ।

Previous articleফেরিতে লাশবাহী গাড়ির সঙ্গে ঢাকায় ফিরছেন যাত্রীরা
Next articleবগুড়ায় করোনা ও উপসর্গে এক দিনে সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।