বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়১৫ আগস্ট অনেকে সঠিক ভূমিকা রাখেনি: শেখ হাসিনা

১৫ আগস্ট অনেকে সঠিক ভূমিকা রাখেনি: শেখ হাসিনা

বাংলাদেশ প্রতিবেদক: কয়েকজনের নাম উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর বাড়িতে আক্রমণ হলে বঙ্গবন্ধু সবাইকে ফোন করেন। কিন্তু যার যার ভূমিকা তারা তা সঠিকভাবে করেনি।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর) ও ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) আয়োজিত আলোচনা সভায় (ভার্চ্যুয়াল) এ কথা বলেন তিনি।
বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, এ অন্যায় কখনো আল্লাহও মেনে নেয় না, বাংলাদেশের মানুষও মানেনি। হ্যাঁ সেদিন বাংলাদেশে এটা ঠিক যে এ রকম একটা ঘটনার পর আমাদের দল, সমর্থক, মুক্তিযোদ্ধাদের যে ভূমিকা ছিল তা হয়তো তারা করতে পারেনি। ‘

শেখ হাসিনা বলেন, কিন্তু এটা আপনারা জানেন যে যখনই বাড়ি আক্রমণ শুরু হয়… আমাদের বাসায় যখন গুলি শুরু হয় বঙ্গবন্ধু কিন্তু সবাইকে ফোন করেছিলেন। আব্দুর রাজ্জাকের সঙ্গে কথা হয়, তোফায়েল আহমেদের সঙ্গে কথা হয়, সেনাপ্রধান শফিউল্লাহর সঙ্গে কথা হয়, সেনাবাহিনীরও যার যার ভূমিকা ছিল তারাও কিন্তু সঠিকভাবে করেনি। এর পেছনে রহস্যটা কী সেটাই কথা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments