বাংলাদেশ প্রতিবেদক: স্বাস্থ্যখাতের অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনার অভিযোগে উত্তপ্ত জাতীয় সংসদ অধিবেশন। এসব সমস্যার সমাধান কবে হবে স্বাস্থ্যমন্ত্রীর কাছে জানতে চান বিরোধী দলীয় সংসদ সদস্যরা।

স্বাস্থ্যখাতের নানা অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনা নিয়ে সমালোচনায় উত্তপ্ত বুধবারের জাতীয় সংসদ অধিবেশন। বিরোধী দলীয় সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিরোধী দলীয় সংসদ সদস্যরা বলেন, মাননীয় স্বাস্থ্যমন্ত্রী বেসরকারি হাসপাতাল এবং কলেজগুলোর চিকিৎসা ব্যয় নিয়ন্ত্রণে কার্যকর কোন ভূমিকা নিতে পারেন নি। হাসপাতালগুলোর যে বেহাল দশা তার জন্য আমরা অনেক আগেই একটি মেডিক্যাল টিম গঠন করার কথা বলেছি। যাদের বিরুদ্ধে অভিযোগ আসবে তাদের বিরুদ্ধে যাতে দ্রুত ব্যবস্থা নেয়া যায়। করোনাকালে এই মন্ত্রণালয়ের অব্যবস্থাপনা,দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে অঙ্কে বেশি সংবাদ এবং আলোচনা হয়েছে।

বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলোর লাগামহীন ব্যয়, টেকনোলজিস্ট নিয়োগ, বেহাল উপজেলা হাসপাতাল, প্রবাসীদের সুবিধায় বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন কবে হবে-স্বাস্থ্যসেবা খাতের এসব অসংগতি নিয়ে প্রশ্ন তোলেন সংসদ সদস্যরা।

প্রতি উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, স্বাস্থ্যখাতে প্রচুর কাজ হচ্ছে বলেই দেশের করোনা নিয়ন্ত্রণে। আশ্বস্ত করেন, শিগশিরই দেশে আসছে আরো টিকা। দ্রুতই নিয়োগ দেয়া হবে ১০ হাজারের বেশি টেকনোলজিস্ট।

সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের বেশিরভাগ অর্জন আর পুরস্কার এসেছে স্বাস্থ্যখাত থেকেই।

Previous articleকরোনায় দেশে আরও ৫১ জনের মৃত্যু
Next articleদ্বিতীয় দিনের মতো রুদ্ধদ্বার বৈঠকে বিএনপি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।