বাংলাদেশ প্রতিবেদক: এলসির বিপরীতে ব্যাংক থেকে ১৩৩ কোটি টাকা ঋণ সুবিধা নিয়ে তা পরিশোধ না করে আত্মসাতের অভিযোগে আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডের সাবেক দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

বুধবার আদালতে এ অভিযোগপত্র পেশ করা হয়। অভিযোগপত্রে আসামির হলেন: চট্টগ্রামের মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহার হোসেন, ব্যাংকের পোর্ট কানেক্টিং রোড শাখার ইভিপি ও শাখা ম্যানেজার নাজিম উদ্দিন এবং ব্যাংকের ঢাকার প্রধান কার্যালয়ের সাবেক সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট ও ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন মনিটরিং শাখার ইনচার্জ আজাদ হোসেন।

অভিযোগে বলা হয়েছে, মঞ্জুরিপত্রের শর্ত ভঙ্গ করে তারা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে ব্যাংকের চট্টগ্রামের হালিশহরের পোর্ট কানেক্টিং রোড শাখা থেকে ওই পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন।

অভিযোগপত্রে আরও বলা হয়, মোজাহের হোসেন ব্যাংকের চট্টগ্রামের ওই শাখা থেকে ২০০১ থেকে ২০১১ সাল পর্যন্ত বিভিন্ন ঋণসুবিধা গ্রহণ করেছেন। পরে ২০১৩ সালে ব্যাংকের ওই দুই কর্মকর্তার সুপারিশে একই শাখা থেকে আমদানি এলসির বিপরীতে ঋণের মাধ্যমে বিদেশ থেকে প্রায় ৯৯ কোটি টাকার গম, চাল, ডাল, সার, বীজ, রাসায়নিক পণ্য আমদানি করে স্থানীয় বাজারে বিক্রি করা হয়।

দুদকের তদন্তে আসল সুদসহ ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকা পরিশোধ করেননি।

Previous articleহাইকোর্টে বসুন্ধরার এমডি আনভীরের আগাম জামিন মেলেনি
Next articleপাঁচবিবিতে বাল্য বিবাহ, মাদক ও ইভটিজিং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।