বাংলাদেশ প্রতিবেদক: ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি চলতি নভেম্বরেই আসতে পারে। এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন রোববার বলেছেন, ৪৪তম বিসিএস’র চাহিদা আগামী দু-একদিনের মধ্যে পাওয়ার কথা রয়েছে। চাহিদা পেলে দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। নতুন বিসিএস পরীক্ষায় বয়সের সময়সীমা শিথিলতার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় কোনো নির্দেশনা দেয়নি বলেও জানান তিনি।

তিনি বলেন, আমাদের সব প্রস্তুতি চূড়ান্ত। চাহিদা পাওয়ার পর পরবর্তী কার্যক্রম শুরু করা হবে। নতুন এ বিসিএস পরীক্ষায় বয়সের কোনো শিথিলতা থাকছে না। স্বাভাবিক নিয়ম অনুসরণ করে আগ্রহী প্রার্থীদের কাছে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন চাওয়া হবে। পরিস্থিতির কারণে গত দুই বছর সরকারি নিয়োগ কার্যক্রম স্থগিত থাকলেও বয়স সময়সীমার বিষয়ে কোনো শিথিলতা থাকছে না।

৪৪তম বিসিএসে অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের অভিযোগ, করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর সরকারি নিয়োগ পরীক্ষা বন্ধ ছিল। অনেকে প্রস্তুতি নিয়েও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি। দীর্ঘদিন নিয়োগ কার্যক্রম স্থগিত থাকায় বর্তমানে একসাথে অনেক প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হচ্ছে ফলে আগ্রহ থাকলেও সব পরীক্ষায় অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। তার ওপর অনেকের সরকারি চাকরির বয়স প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। তাদের অনেকে ৪৪তম বিসিএস পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। এ বিসিএস পরীক্ষায় প্রার্থীদের আবেদনের বয়স কিছুটা শিথিলতা করলে অনেকেই অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, সরকারি অন্যান্য পরীক্ষা স্থগিত থাকলেও করোনা পরিস্থিতির মধ্যে পিএসসির সব নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। বয়স শিথিলতার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হলে স্বাভাবিক নিয়মে পরবর্তী বিসিএস পরীক্ষা সম্পন্ন করা হবে।

Previous articleবাবাকে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসাছাত্রীকে অপহরণের চেষ্টা, আটক ৫
Next articleনীলফামারী প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি ববী ও সাধারণ সম্পাদক রাব্বী নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।