মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeজাতীয়খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা: রাষ্ট্রপতির কাছে ১১ আইনজীবীর পুনরায় আবেদন

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা: রাষ্ট্রপতির কাছে ১১ আইনজীবীর পুনরায় আবেদন

বাংলাদেশ প্রতিবেদক: সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল বা স্থগিত করে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ প্রদানের জন্য সুপ্রিম কোর্টের ১১ জন আইনজীবীর মহামান্য রাষ্ট্রপতি বরাবরে করা আবেদন নিষ্পত্তি চেয়ে পুনরায় আবেদন করা হয়েছে। সংবিধানের ৪৮(৩) অনুচ্ছেদ অনুযায়ী পরামর্শক্রমে মানবিক দিক বিবেচনায় নিষ্পত্তির জন্য এ আবেদন করা হয়েছে।

সুপ্রিম কোর্টের ১১ জন আইনজীবী পক্ষে অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ ও অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু এ আবেদন পাঠিয়েছেন।

আজ শুক্রবার আইনজীবী এসএম জুলফিকার আলী জানান, গত ২৩ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতির বরাবরে খালেদা জিয়ার সাজা বাতিল চেয়ে আবেদন করা হয়। ওই আবেদন দ্রুত নিষ্পত্তি করার জন্য বৃহস্পতিবার আবারো একটি আবেদন করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতির আপনি রাষ্ট্রের অভিভাবক, সংবিধান আপনাকে এই ক্ষমতা দিয়েছে। অতএব রাষ্ট্রের সাংবিধানিক অভিভাবক হিসেবে দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল/স্থগিত করার এখতিয়ার সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী আপনার এখতিয়ার।

তাই সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী সর্বোচ্চ আদালতের আইনজীবী হিসেবে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল /স্থগিতপূর্বক তার জীবন সুরক্ষা অধিকারের সাংবিধানিক সুযোগ দিতে সুপ্রিম কোর্টের ১১ আইনজীবী বিগত গত ২৩ নভেম্বর তারিখের আপনার নিকট আবেদনক্রমে অনুরোধ করেছিলাম।

মহামান্য রাষ্ট্রপতি আপনার নিকট আমাদের আকুল আবেদন, যেহেতু সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মারাত্মক অসুস্থ এবং জরুরি ভিত্তিতে বিদেশে চিকিৎসা প্রয়োজন। অতএব বেগম খালেদা জিয়ার জীবন রক্ষার্থে সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী বিগত ২৩ নভেম্বর তারিখের ১১ আইনজীবী কর্তৃক প্রেরিত আবেদনপত্রটি অনতিবিলম্বে সংবিধানের ৪৮(৩) অনুচ্ছেদ অনুযায়ী নিষ্পত্তি করার জন্য বিশেষভাবে মর্জি হয়। জাতীয় স্বার্থের বিষয়টি অতীব জরুরি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments