বাংলাদেশ প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সংক্রমণের হার যেভাবে আবার বাড়তে শুরু করেছে সরকার আবারো লকডাউন সিদ্ধান্ত নিতে পারে। তবে এই মুহূর্তে সরকারের লকডাউন দেয়ার কোনো পরিকল্পনা নেই।

মন্ত্রী শনিবার (১ জানুয়ারি) বিকেলে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে করোনার বুস্টার ডোজ উদ্বোধনকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘দেশে টিকার কোনো অভাব নেই। ইতোমধ্যে টিকা দেয়ার সব ব্যবস্থাপনা সম্পন্ন করা হয়েছে। টিকা দেয়ার জন্য নতুন আরো ছয় কোটি সিরিঞ্জ চীন থেকে আমদানি করা হয়েছে।’

তিনি বলেন, ‘ওমিক্রনে যুক্তরাজ্যে এক লাখ ও আমেরিকাতে চার লাখ পর্যন্ত সংক্রমিত হয়েছে। আমাদের দেশে এই অবস্থা আমরা চাই না। আমাদের দেশকে সুরক্ষিত রাখতে চাইলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রাথমিকভাবে মাস্ক আমাদের সংক্রমণ ঝুঁকি কমাবে। সংক্রমণের হার যেভাবে বাডছে, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে আমরা কঠোরতা অবলম্বন করব।’

‘আজ থেকে দেশের প্রতিটি ওয়ার্ডে করোনার টিকা কার্যক্রম শুরু হয়েছে। জানুয়াারি মাসে অন্তত চার কোটি ডোজ ভ্যাকসিন দেয়া সম্ভব হবে। এতে করে আশা করা যায়, আগামী এপ্রিল-মে বাসের মধ্যেই আমরা সাড়ে ১২ কোটি জনগণকে দ্বিতীয় ডোজ সম্পন্ন করতে পারবো,’ বলেন তিনি।

বুস্টার ডোজ উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: সামিউল ইসলাম, সম্প্রসারিত টিকাদান কর্মসূচির লাইন ডিরেক্টর ডা: শামসুল হক, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো: হাফিজুর রহমান, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশাদ উল্লাহ, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: জাকির হোসেন, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ উপস্থিত ছিলেন।

Previous articleনোয়াখালীতে গৃহবধূকে সংঘবদ্ধ ভাবে গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার ১
Next articleসুন্দরগঞ্জে নব-নির্বাচিত মেম্বারকে ধর্ষণের অভিযোগে পুলিশে সোপর্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।