বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮...

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮ হাজার ৩৫৪

বাংলাদেশ প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে, যা দেশে তৃতীয় ঢেউ শুরুর পর থেকে সর্বোচ্চ মৃত্যু। আর এ সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৪ জনের শরীরে।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন।

করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ৬৯৮টি। শনাক্তের হার ২০.০৩ শতাংশ।

আরো উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরো ১০ হাজার ৮০০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ ও ১৭ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন সর্বোচ্চ ১৫ জন। এছাড়া চট্টগ্রামে ১১, রাজশাহীতে ২, খুলনায় ১৩, রংপুরে ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

এর আগে সোমবার দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে, যা ছিল এ মৌসুমে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। আর এ দিন ভাইরাসটি শনাক্ত হয় ৯ হাজার ৩৬৯ জনের শরীরে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্তের কথা জানায় সরকার। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments