বাংলাদেশ প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপি সহ সমমনা সবগুলো রাজনৈতিক দলের সাথে নির্বাচন কমিশন আলোচনায় বসবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শুক্রবার সকালে সাভারে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, আমরা কাজ করে যাচ্ছি অনেকগুলো কাজ আমাদের হাতে রয়েছে। আজকে ভোটার তালিকা প্রণয়নের কাজ শুরু হলো। এমন আরো অনেক কাজ রয়েছে। অচিরেই বিএনপিসহ সব দলকে আলোচনায় বসার জন্য আহ্বান জানানো হবে। এটা আগামী দুই-এক মাসের মধ্যেই হবে।

তিনি বলেন, ইভিএমের সক্ষমতা কতটুকু দরকার এবং ইভিএম নিয়ে আরো কিছু সভা সেমিনার করব। তারপরে আমরা ইভিএম সক্ষমতা বাড়ানোর জন্য চিন্তা করবো। এই মুহূর্তে আমি একা কোনো সিদ্ধান্ত নিতে পারব না।

বিএনপিকে নির্বাচনে আনার বিষয়ে আপনাদের কেমন উদ্যোগ থাকবে- এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এই মুহূর্তে বিস্তারিত বলা যাচ্ছে না।

বিএনপির আস্থা অর্জনে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নেবে কিনা? সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা অনেকগুলো কাজ করছি। এরমধ্যে আজকে যেমন ভোটার তালিকা হালনাগাদ করার সাংবিধানিক দায়িত্ব শুরু করলাম। আমাদের কমিশনাররা একই কার্যক্রম উদ্বোধন করতে তিনটি স্থানে রয়েছেন। কমিশনের সদস্যরা ফিরে গিয়ে সিদ্ধান্ত নেব, কীভাবে রাজনৈতিক দলগুলোর সাথে আমরা আলাপ-আলোচনা করব এবং তাদের এ বিষয়ে আহ্বান জানাব।

সিনিয়র জেলা নির্বাচন অফিস ঢাকা ও সাভার উপজেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

Previous articleআমার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
Next articleরংপুরে ফেনসিডিল উদ্ধারসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।