রবিবার, মে ২৬, ২০২৪
Homeজাতীয়নতুন প্রজন্মকে জানানোর জন্যই মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

নতুন প্রজন্মকে জানানোর জন্যই মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রতন কুমার খাঁ: নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানানো এবং সেই ইতিহাসে যে পুলিশ বাহিনী পাকিস্থানী হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তুলে বঙ্গবন্ধু ঘোষিত স্বাধীনতা যুদ্ধ শুরু করে শহীদ হয়েছেন, তাদের স্মৃতি সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার ধারাহিকতায় আজ জয়পুরহাটে পুলিশ লাইনস প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের নাম শহীদ পুলিশ সুপার নজমুল হক ঘোষনা করছি।

বুধবার জয়পুরহাটে বিদ্যালয়ের নাম করন ও সন্ত্রাস, জঙ্গী ও মাদক বিরোধী দুটি সমাবেশে স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি উদ্বোধনী বক্তব্য রাখছিলেন। তিনি বলেন মুক্তিযুদ্ধের সময় সারাদেশের জনগোষ্ঠীর সাথে পুলিশ বাহিনী বিভিন্ন পুলিশ লাইনস এর অস্ত্র লুট করে পাকি হানাদার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। দেশবাসি এই সাহসীকতায় আরো সাহসী হয়ে ওঠেন। এই যুদ্ধে অনেক পুলিশ অফিসার ও সদস্য শহীদ হয়েছেন। দেশের লাখ শহীদের সাথে এই শহীদদের অবদান আমাদেরকে গর্বিত করে।

রাজশাহী রেঞ্জের বিভাগীয় পুলিশ কমিশনার মোঃ আব্দুল বাতেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শহীদ পুলিশ সুপার নাজমুল হক এর নামে প্রতিষ্ঠিত পুলিশ লাইন্স প্রাইমারী ও হাই স্কুলের নামকরন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়পুরহাটের এমপি আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসনের এমপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য সামছুল আলম দুদু, জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ মাছুম আহম্মাদ ভূঞা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট প্রমুখ। একই সঙ্গে এই চত্বরেই নব নির্মিত মুক্তিযুদ্ধ কর্ণার “গৌরবময় স্বাধীনতার” শুভ উদ্বোধন করা হয়। এরপর সার্কিট হাউজ মাঠে সন্ত্রাস, জঙ্গি এবং মাদক বিরোধী সমাবেশে স্বরাষ্ট্র মন্ত্রী বক্তব্য রাখেন এবং এই সমাবেশে ১০০জন মাদক ব্যবসায়ীর স্বাভাবিক জীবনে প্রত্যবর্তন ও অবৈধ কিডনি পাচার চক্রের প্রতারনার শিকার ১৫জন অসহায়, দুঃস্থ ও অসুস্থ কিডনী দাতাদের আর্থিক সহায়তা প্রদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments