বাংলাদেশ প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আগামী এক মাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। তিনি বলেন, গত এক মাস যাবত জিনিসপত্রের দাম সামান্য বেড়েছে। তেলের দাম, চালের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের জন্য এ দাম বৃদ্ধি পায়নি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘মোড়ল’দের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে। তবে আর বেশি দিন নয়! আগামী এক মাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। দামও কমবে, আগের মতো ২৪ ঘণ্টা বিদ্যুতও পাওয়া যাবে।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে পরিকল্পনামন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ২৮৪ জনের মধ্যে ১৩৫০ টাকা করে বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ গরীবের সরকার। গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন।

মন্ত্রী আরো বলেন, বিএনপিসহ একটি মহল নানামুখি ষড়যন্ত্র করছে। জনগণ সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোনো উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাট করেছে।

এর আগে পরিকল্পনামন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে এক বান করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা বিতরণ এবং উপজেলা পরিষদের বাস্তবায়নে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন।

এছাড়া মন্ত্রী ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Previous articleধৈর্যহারা হবেন না, ইনশা আল্লাহ এই দিন আর থাকবে না: ওবায়দুল কাদের
Next articleসবজি ও ফল চাষে কোটিপতি রাজনগরের মাহমুদ মিয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।