বাংলাদেশ প্রতিবেদক: ব্রিটেনের দীর্ঘতম সময় রাজত্বকারী সম্রাজ্ঞী রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ সরকার।

শুক্রবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘সরকার এ মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে, বাংলাদেশের অকৃত্তিম বন্ধু ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে আজ থেকে রোববার পর্যন্ত বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে তিন দিনের শোক পালন করা হবে।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘এ উপলক্ষে আজ থেকে রোববার পর্যন্ত বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।’

বাকিংহাম প্যালেস জানিয়েছে, ৭০ বছর রাজত্ব করার পর স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাজপরিবারের সদস্যদের উপস্থিতিতে রানি দ্বিতীয় এলিজাবেথ (৯৬) বালমোরাল ক্যাসেলে মারা গেছেন।

Previous articleজয়পুরহাটের আক্কেলপুরে ফ্লেক্সিলোড ব্যবসায়ীর মাথা থেতলানো লাশ উদ্ধার
Next articleরোপা আমনের পোকা দমনে আলোক ফাঁদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।