জয়নাল আবেদীন: মেহনতী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। এজন্যই তিনি দেশকে স্বাধীন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার মতই দরিদ্র জনগোষ্ঠীকে দারিদ্র্যসীমা থেকে উত্তরণের জন্য সম্ভাব্য সকল উন্নয়ন কর্মকান্ড অত্যন্ত সাহসিকতার সাথে সম্পন্ন করছেন ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মুক্তির পথ দেখিয়েছেন । তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন বলেই বাংলাদেশ আজ সমগ্র বিশ্বের মাঝে মাথা উঁচু করে দাঁড়িয়েছে । আজকের বাংলাদেশ এখন বিশ্বের উন্নয়নের রোল মডেল । এসব কথা বলেছেন জাতীয় সংসদের স্পিকার ড, শিরিন শারমিন চৌধুরী এমপি। গতকাল সোমবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শানেরহাট ইউনিয়নবাসীর মাঝে সেলাইমেশিন, হুইলচেয়ার, স্প্রেমেশিন ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি । পরে তিনি শানেরহাট ও পাঁচগাছি ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ১০১টি বাইসাইকেল, ২২টিসেলাইমেশিন, ২০টি স্প্রে মেশিন, ২০টি হুইলচেয়ার এবং বিতরণ করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় মা-বোনদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করছেন। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা আওতায় রাখার জন্য এক কোটি কার্ড বিতরণ করা হচ্ছে। আশ্রয়ন প্রকল্পের আওতায় ৯ লক্ষ মানুষকে ঘর করে দেয়ার কার্যক্রম চলছে। সারাদেশে ৫শটি মডেল মসজিদ নির্মাণ কার্যক্রম অব্যাহত আছে। তিনি এ সকল উন্নয়ন কর্মকান্ডে বর্তমান সরকারের সাথে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষিতে পর্যাপ্ত ভর্তুকির মাধ্যমে সার, বীজ, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ কৃষকের হাতে পৌঁছে দেয়া হচ্ছে। পীরগঞ্জেও ডিলারদের মাধ্যমে কৃষকদেরকে সুষ্ঠুভাবে কৃষি উপকরণ দেয়া হচ্ছে। নির্বাচনী প্রতিশ্রæতি অনুসারে কৃষিকাজের সুবিধার্থে পীরগঞ্জের শান নদী খনন করা হয়েছে। বিকেলে স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসীরসাথে মতবিনিময় করেন তিনি।

এ সময় পীরগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ফলক উন্মোচন করেন।উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এএসএম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসান, পুলিশ সুপার প্রকৌশলী ফেরদৌস আলী চৌধুরী , উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায়, ইউপি চেয়ারম্যান মেছবাহুর রহমান শানেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মন্টু, শানেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাস্টার, পাঁচগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলু মিয়া ।

Previous article‘রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ৩৩ ভাগ মানুষ উচ্চ রক্ত চাপে আক্রান্ত’
Next articleকটিয়াদী’র সাবেক প্যানেল মেয়র মুর্শিদ উদ্দিনের মটর সাইকেল চুরি!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।