শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়কর পরিশোধ ছাড়া নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের বাংলাদেশে আগমনে আপত্তি এনবিআরের

কর পরিশোধ ছাড়া নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের বাংলাদেশে আগমনে আপত্তি এনবিআরের

বাংলাদেশ প্রতিবেদক: আগামী ১৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পী বা সেলিব্রেটিরা উৎসে আয়কর প্রদান ব্যতীত বাংলাদেশে আগমন করতে পারবে না মর্মে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আদেশ জারি করেছে।

এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বাক্ষরিত আদেশে সংস্থাটি জানায়, আয়কর অধ্যাদেশ মোতাবেক বিদেশী শিল্পীদের যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণের ক্ষেত্রে চুক্তিপত্রে উল্লেখিত পারিশ্রমিক ছাড়াও বিমান ভাড়া, থাকা খাওয়াসহ অন্য খরচের পরিশোধিত ও অপরিশোধিত মোট অর্থের ওপর ৩০ শতাংশ উৎসে আয়কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বিদেশী শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে সেই বিধান পরিপালন করা হয়নি। এমতাবস্থায় নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের এই অনুষ্ঠানে অংশগ্রহণের নিমিত্তে উৎসে আয়কর পরিশোধের নিদের্শ প্রদান করা হলো।

উল্লেখ্য, পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে এনবিআর গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পীদের অংশগ্রহণের বিষয়টি জানতে পারে। সেখানে তারা একটি শ্যুটিংয়ে অংশগ্রহণ করবে। উইমেন লিডারশিপ কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments