বাংলাদেশ প্রতিবেদক: আগামী ১৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পী বা সেলিব্রেটিরা উৎসে আয়কর প্রদান ব্যতীত বাংলাদেশে আগমন করতে পারবে না মর্মে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আদেশ জারি করেছে।

এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বাক্ষরিত আদেশে সংস্থাটি জানায়, আয়কর অধ্যাদেশ মোতাবেক বিদেশী শিল্পীদের যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণের ক্ষেত্রে চুক্তিপত্রে উল্লেখিত পারিশ্রমিক ছাড়াও বিমান ভাড়া, থাকা খাওয়াসহ অন্য খরচের পরিশোধিত ও অপরিশোধিত মোট অর্থের ওপর ৩০ শতাংশ উৎসে আয়কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু‘গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড-২০২২‘অনুষ্ঠানে বিদেশী শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে সেই বিধান পরিপালন করা হয়নি। এমতাবস্থায় নোরা ফাতেহী ও অন্য শিল্পীদের এই অনুষ্ঠানে অংশগ্রহণের নিমিত্তে উৎসে আয়কর পরিশোধের নিদের্শ প্রদান করা হলো।

উল্লেখ্য, পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে এনবিআর গ্লোবাল এ্যাসিভার্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নোরা ফাতেহী ও অন্য বিদেশী শিল্পীদের অংশগ্রহণের বিষয়টি জানতে পারে। সেখানে তারা একটি শ্যুটিংয়ে অংশগ্রহণ করবে। উইমেন লিডারশিপ কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

Previous articleইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবি জবি কর্মচারীদের
Next articleরংপুরে আইনজীবী হত্যা মামলায় দু‘জনের ফাঁসি, নারী আসামিকে যাবজ্জীবন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।