জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিশেষায়িত প্রশিক্ষণে এসে নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা বলেছেন ইভিএম দিয়ে কোনোরকম কারসাজির সুযোগ নেই । গতকাল শনিবার দুপুওে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি জোর দিয়ে বলেন ইভিএমের ভেতরে ম্যানিপুলেট করার কোনো সুযোগই নেই। এটা আমরা নিশ্চিত হয়েই প্রায় দেড়শ আসনে এভিএমে জাতীয় নির্বাচন করার সিদ্ধন্ত নিয়েছি এবং সিদ্ধান্ত জানিয়েও দিয়েছি।নির্বাচন কমিশন ও ইভিএমের প্রতি আস্থা তৈরির আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা বসার পর থেকেই শুনছি যে, নির্বাচন কমিশনের প্রতি আস্থা নেই, আস্থা নেই। কেবল নির্বাচন কমিশন একা আস্থা তৈরি করবে তা নয়, সকলকে আস্থা তৈরি করতে হবে। কারও না কারও প্রতি বিশ্বাস থাকতে হবে। আমরা ভালো এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই- এই আস্থা ও বিশ্বাস মনের ভেতর আনতে হবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আশা প্রকাশ করেন বেগম রাশিদা সুলতানা। তিনি আরও বলেন, আমরা এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। নির্বাচন সফল করতে যা যা করার দরকার সব উদ্যোগ নেওয়া হয়েছে। সারাদেশে রংপুরের সুনাম রয়েছে, সেই সুনাম অক্ষুন্ন থাকবে। আমরা সেই রকমই নির্বাচন প্রত্যাশা করছি। এজন্য রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থী ও ভোটারসহ নগরবাসীর সহযোগিতা কামনা করি।

রাশিদা সুলতানা বলেন, যারা ভোটার তাদেরকে আমি বলব তারা যেন কেন্দ্রে আসেন। তারা ভোট দেওয়ার চেষ্টা করেন। যদি তাদের কেউ বাধা দেওয়ার চেষ্টা করে, তাহলে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে। ভোটে বাধা দেওয়ার বিষয়ে যদি আমাদেরকে জানানো হয়, তাহলে আমরা ভোট পরবর্তীতে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে পারব। একজন ভোটার হিসেবে, এই এলাকাবাসী হিসেবে আপনাদেরও কিছু দায়িত্ব আছে, সেটি আপনারা পালন করবেন।

এ সময় রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা, সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনসহ সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Previous articleরংপুর জেলা বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
Next articleসিংগাইরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, গ্রেফতার ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।