জয়নাল আবেদীন: রংপুর জেলা বিএনপি মামলা প্রত্যাহারের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সংবাদ সম্মেলন করেছে । শনিবার দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রংপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফসার আলী লিখিত বক্তব্যে বলেন, রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের নামে পুলিশের উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা ও ফরমায়েশি মামলা প্রত্যাহারের জন্য দাবি জানাচ্ছি।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গত মঙ্গলবার বিকেল ৪ টায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিল পালনের জন্য রংপুর শহরের শাপলা চত্বরে রংপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীরা সমবেত হয়। এরপর শাপলা চত্বর থেকে একটি শান্তিপূর্ণ মিছিল গ্র্যান্ড হোটেল মোড়স্থ জেলা বিএনপি কার্যালয়ের অভিমুখে রওনা হয়। পথে শ্যালো মার্কেটের সামনে পুলিশ বেরিকেড দিয়ে শান্তিপূর্ণ মিছিলটিতে বাধা দেয় । নেতারা পুলিশকে আশ্বস্থসহ অনুরোধ করে বলেন শান্তিপূর্ণ মিছিলটি দলীয় কার্যালয়ের মধ্যে ঢুকে সমাপ্ত করবে। কিন্তু পুলিশ কোনো কথা না শুনে নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও রাইফেলের বাট দিয়ে মারধর শুরু করে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে কেউ দলীয় কার্যালয়ে আবার কেউ বাইরে ভীত অবস্থায় নিরাপদ আশ্রয় নেন। পুলিশ দলীয় কার্যালয়ে প্রবেশ করে নেতাকর্মীদের আবারও মারধর শুরু করে। এ সময় আনিছুল মন্ডল ও রাশেদুল ইসলামের মাথা ফেটে যায় এবং আরও অনেকে আহত হন।

তিনি আরও বলেন, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম ২২ নভেম্বর তার এক নিকটাত্মীয়ের হার্ট অপারেশন ও ব্যবসার কাজে ঢাকায় ছিলেন। কিন্তু তাকেসহ ১৮ জনকে এবং অজ্ঞাত আরও ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা ও বানোয়াট মামলা দিয়েছে পুলিশ।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মামলাটি প্রত্যাহার করা না হলে মঙ্গলবার থেকে প্রতি উপজেলায় মানববন্ধন, পৌরসভা ও জেলায় প্রতিবাদ সভাসহ গণতান্ত্রিক আন্দোলনে রংপুর অচল করে দেওয়া হবে। এ সময় সাবেক সাংসদ বদরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি পরিতোষ চক্রবর্তী, এডভোকেট আফতাব হোসেন সহ রংপুর জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Previous article১০ বছরে দেশ থেকে ৮৬ লাখ কোটি টাকা পাচার হয়েছে: মির্জা ফখরুল
Next articleইভিএম দিয়ে কোনোরকম কারসাজির সুযোগ নেই: ইসি রাশিদা সুলতানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।