মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Homeজাতীয়কথা বলতে পারাই গণতন্ত্র: আইনমন্ত্রী

কথা বলতে পারাই গণতন্ত্র: আইনমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে এখন আইনের শাসন আছে, নৈরাজ্য নেই। হত্যার বিচার হয় না, এমন কথা এখন আর কেউ বলতে পারবে না। বিএনপি জিয়াউর রহমানের হত্যার বিচারই করতে পারেনি। তারা আবার আইনের শাসনের কথা বলে। তারা যে কথা বলতে পারছে সেটাই গণতন্ত্র।

শনিবার সকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গত তিনবার যেমন নিরপেক্ষ নির্বাচন হয়েছে, আগামী নির্বাচনও সুষ্ঠু হবে।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, বিএনপি তাদের চাকরি দিয়ে পুনর্বাসন করেছে। সেই হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল, তাদের বিচার করতে পারবে না বলেও আইন পাশ করেছিলেন খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান। সেটিই আইনের শাসন মনে করে বিএনপি। আর আমরা মনে করি যেখানে আইন, আইনের ঊর্ধ্বে কেউ নয়, আইন যেভাবে লেখা আছে, সেভাবেই জনগণকে মেনে চলতে হবে, আমরা মনে করি সেটিই আইনের সুশাসন।

আর যারা বলে দেশে আইনের শাসন নেই, পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আইনের শাসন মানে কী, আসলে সেটিই বিএনপি জানে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশ সংবিধান নিয়ে বিএনপি ও জাতীয় পার্টি স্বৈরাচার আমলে অনেক ফুটবল খেলেছেন। সুতরাং আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক মো: তাকজিল খলিফা কাজলসহ দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments