বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়এশিয়ার লৌহমানবী শেখ হাসিনা: দ্য ইকোনমিস্ট

এশিয়ার লৌহমানবী শেখ হাসিনা: দ্য ইকোনমিস্ট

বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এশিয়ার লৌহমানবী হিসেবে আখ্যায়িত করেছে দ্য ইকোনমিস্ট। বুধবার শেখ হাসিনার সাক্ষাৎকারের একটি প্রতিবেদন প্রকাশ করে ব্রিটিশ গণমাধ্যমটি।

এতে বলা হয়, বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদী নারী সরকারপ্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দুই দশকের সময় ১৭ কোটি মানুষের দেশে দারিদ্র্য বিমোচনে নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বাধীন বেশিরভাগ সময় ৭ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

প্রতিবেদনে আরও বলা হয়, ৭৫ বছর বয়সী শেখ হাসিনার দল আওয়ামী লীগ টানা তিনবার নির্বাচনে জয়লাভ করেছে এবং সর্বমোট চারবার। যা ইন্দিরা গান্ধী ও মার্গারেট থ্যাচারের চেয়ে একবার বেশি। আগামী নির্বাচনেও তিনি জয়ী হবেন বলে আশা প্রকাশ করছেন।

সাক্ষাৎকারে শেখ হাসিনা বলেন, আমি এ দেশকে একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশে পরিণত করতে চাই।

প্রতিবেদনে আরও বলা হয়, শেখ হাসিনা শক্তহাতে ক্ষমতা ধরে রাখায় লাভবান হয়েছে বাংলাদেশ। তার অবকাঠামোগত বিনিয়োগ ও কিছু নীতির কারণে প্রবৃদ্ধির গতি বজায় ছিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments