মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeজাতীয়বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তার বিষয়ে যুক্তরাষ্ট্র অটল: হোয়াইট হাউস

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তার বিষয়ে যুক্তরাষ্ট্র অটল: হোয়াইট হাউস

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের আহ্বান পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল ফর স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস কো-অর্ডিনেটর জন কিরবি বলেন, ‘বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয়তার বিষয়ে আমরা অটল রয়েছি।’

বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যবস্থা নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ছয় কংগ্রেসম্যানের বহুল আলোচিত চিঠির প্রতি তার দৃষ্টি আকর্ষণ করা হলে কিরবি এ মন্তব্য করেন।

কিরবি বলেন, ‘দেখুন, আমরা অটল ছিলাম এবং আমি প্রজ্ঞপ্তি সম্পর্কে সচেতন।’

সেই প্রতিশ্রুতি প্রদর্শনের জন্য তিনি বলেন, স্টেট ডিপার্টমেন্ট সম্প্রতি একটি ‘থ্রি সি’ ভিসা নীতি ঘোষণা করেছে যা বাংলাদেশের নির্বাচনকে ‘ক্ষুণ্ণ’ করে এমন ব্যক্তিদের ভিসা সীমাবদ্ধ করবে।

সোমবার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, রাষ্ট্রপতি বাইডেনের কাছে ছয় মার্কিন কংগ্রেসম্যানের চিঠিতে অনেক ‘অতিরিক্ততা, তথ্যের অভাব এবং অসঙ্গতি’ রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, ‘গঠনমূলকভাবে, আমরা এই সমস্ত সদস্যদের কাছে পৌঁছাব।’ নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে আগামী দিনে এ জাতীয় কর্মকাণ্ড আরো বাড়তে পারে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে শাহরিয়ার আলম বলেন, তারা অতীতেও এমন চিঠি দেখেছেন।

সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও ভুল তথ্য আগেও ছিল উল্লেখ করে তিনি বলেন, ‘গত সাত দিন ধরে আমি ব্যাখ্যা করার যথাসাধ্য চেষ্টা করেছি যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক আজ কোথায় দাঁড়িয়েছে।’
সূত্র : ইউএনবি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments