মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
Homeজাতীয়ঘূর্ণিঝড় হামুনের আঘাতে কক্সবাজারে তিন জন নিহত, আহত বেশ কয়েকজন

ঘূর্ণিঝড় হামুনের আঘাতে কক্সবাজারে তিন জন নিহত, আহত বেশ কয়েকজন

বাংলাদেশ প্রতিবেদকঃ ঘূর্ণিঝড় হামুনের আঘাতে কক্সবাজারে তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতদের মধ্যে দুইজন দেওয়াল চাপা পড়ে এবং একজন গাছ চাপা পড়ে প্রাণ হারিয়েছেন। ঝড়ের তাণ্ডবে অনেক বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। উপড়ে গেছে অনেক গাছ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, মহেশখালীতে বাড়ির দেয়াল চাপায় একজনের মৃত্যু হয়েছে।

পাহাড়তলী সমাজ কমিটির নেতা মো. টিপু বলেন, শহরের ৭ নম্বর ওয়ার্ডে বাড়ির দেয়াল চাপায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম আবদুল খালেক। এ ছাড়া চকরিয়ার বদরখালীতে গাছ ভেঙ্গে পড়ে আজগর আলী নামে বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি বদরখালী সমবায় সমিতির নেতা। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় জনপ্রতিনিধি।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান জানান, ভোলার ওপর দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রমের কথা ছিল অতিপ্রবল ঘূর্ণিঝড় হামুনের। তবে গতিপথ পাল্টে ঝড়টি কক্সবাজারের কুতুবদিয়ার ওপর দিয়ে আগামী ১০ ঘণ্টার মধ্যে অতিক্রম করবে।

তিনি বলেন, হামুন গতিপথ পাল্টেছে। ঘূর্ণিঝড়ের মূল অংশটি উপকূল অতিক্রম করা শুরু করেছে। ৮ থেকে ১০ ঘণ্টার মধ্যে এটি উপকূল অতিক্রম করবে। বর্তমানে বাতাসের বেগ ৭০-৮০ কিলোমিটার। এ ছাড়া ঘূর্ণিঝড় কেন্দ্রের আশপাশে সাগর উত্তাল রয়েছে।

আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, কুতুবদিয়া দিয়ে ঘূর্ণিঝড়ের অগ্রভাগের একটি অংশ অতিক্রম করেছে। তবে মূল চোখ এখনো উপকূল অতিক্রম করবে। এটি আরও ৮/১০ঘণ্টা সময় লাগবে। এ পর্যন্ত সর্বোচ্চ বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০৪ রেকর্ড করা হয়েছে।

চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৭ নম্বর এবং মোংলা ও পায়রাকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর এবং তাদের কাছের দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments