বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
Homeজাতীয়আমরা এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন করতে চাই : কৃষিমন্ত্রী

আমরা এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন করতে চাই : কৃষিমন্ত্রী

মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) নির্বাচনী এলাকার জনগণের ফুলেল ভালোবাসা সিক্ত হয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

তিনি বলেছেন, আপনারা আমাকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছেন, আর মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী বানিয়ে আবার আপনাদের কাছে পাঠিয়েছেন। আপনারা আমাকে এ পর্যন্ত ৭ বার এমপি বানিয়েছেন। কাজেই আপনাদের মর্যাদা সবচেয়ে বেশি।

কৃষি মন্ত্রী বলেন, আমরা এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন করতে চাই। আমাদের জিডিপির ৮০ ভাগ কৃষি খ্যাত থেকে আসে। এই জিডিপির গ্রুথ বৃদ্ধি করতে হলে আমাদের কৃষি খ্যাতের উন্নয়ন করতে হবে। এখন আর কোনো উপকরণের অভাব নেই।

মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাদের সাথে ইতোমধ্যে মিটিং করেছি। এখানে অনেক মেধাবী কর্মকর্তা আছেন। আমি বলেছি আপনাদের মেধাকে কৃষকদের উন্নয়নে কাজ করতে হবে। কৃষকরা তাদের পণ্য যাতে সফলভাবে বাজারজাত করতে পারে, কৃষকরা যাতে তাদের পণ্যের সঠিক মূল্য পায় সে ব্যাপারে কাজ করলে কৃষকদের ভাগ্যের উন্নয়ন হবে।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মীর উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আমার মন্ত্রীত্ব পরিচালনায় এলাকার মানুষই হবেন সবচেয়ে বড় হাতিয়ার। আপনাদের পরামর্শ নিয়ে এই এলাকার উন্নয়ন করা হবে। আগামি পাঁচ বছরে এই এলাকার যে সকল কাজ বাকি আছে সবগুলো করে দিতে পারবো বলে আমার বিশ্বাস। তবে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে এর বাহিরে ইচ্ছে থাকলেও অন্য কাজ করতে পারব না। মন্ত্রণালয়ের রুলস অব বিজনেসে অ্যালোকেশন অব বিজনেসে দায়িত্ব দেয়া আছে, এর বাহিরে আমাদের কিছু করার নেই, আর ইচ্ছা থাকলেও করতে পারবো না।

মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কৃষকের ভাগ্যের পরিবর্তন ছাড়া দেশের ভাগ্য পরিবর্তন হবে না। তুমার কাজই হচ্ছে কৃষকদেরকে দেখা এবং উৎপাদন বৃদ্ধি করা।

তিনি আরও বলেন, আমরা জানি উৎপাদন বৃদ্ধি করতে হলে ভাল বীজের প্রয়োজন। যে সমস্ত উপকরনের প্রয়োজন কোনো অবস্থাতেই এর কার্পন্য হবে না। যতটুকু প্রয়োজন তার চেয়ে বেশি দেবার চেষ্টা করব আমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে আপনাদেরকে আশ্বস্থ করলাম।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে একটা সিন্ডিকেট কাজ করে এই সিন্ডিকেট ভাঙ্গার জন্য আমরা পদ্ধতি খুঁজতেছি, কোন পদ্ধতিতে ভাঙ্গা যায় সেটা নিয়ে কাজ করতেছি। আমি ইতোমধ্যে শ্রীমঙ্গলের ব্যাবসায়ীদের সাথে আলাপ করেছি। সবাইকে নিয়ে বসব, যাতে শ্রীমঙ্গলের দ্রব্যমূল্য বৃদ্ধি না পায়। সিন্ডিকেট ভাঙ্গতেই হবে, বিশেষ করে মজুদদারীদের।

মন্ত্রী বলেন, আমি যে কদিন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করব অবশ্যই মানুষের কল্যাণে মানুষের উপকারের জন্য কাজ করব। প্রধানমন্ত্রী আমাকে উনার প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন বাংলাদেশের কৃষকের দ্বারপ্রান্তে গিয়ে তাদের সুখ দুঃখের কথা জানতে এবং যারা মজুদধারী করে তাদের বিরুদ্ধে কঠোর হয়ে কৃষকের মুখে হাসি ফুটাতে। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে আন্তরিকতার সহিত আমরা কাজ করতে হবে। তাহলে হবে সকলের সফলতা।

বৃহস্পতিবার ১৮ জানুয়ারি ২০২৪ইং, দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার পাশে জেলা পরিষদ অডিটরিয়ামের মাঠে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজিত বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে ফুলেল ভালোবাসায় সিক্ত হন মৌলভীবাজার-৪ আসনের সাতবারের নির্বাচিত সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। এ সময় গণ সংর্বধনা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ভেবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আকরাম খানের যৌথ সঞ্চালনায় গণ সংর্বধনা অুনষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মিছবাহুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট রাধা পদ দেব সজল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, মৌলভীবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউছুব আলী, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদ, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আছলাম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আজাদুর রহমান আজাদ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ছালিক আহমেদ, আওয়ামী লীগ নেতা মোঃ মোসাদ্দেক আলী মানিক, মোঃ তোফাজ্জেল হোসেন ফয়েজ, মোঃ বেলায়েত হোসেন, মোঃ তহিরুল ইসলাম মিলন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-সহ দুই উপজেলার সিনিয়র নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শ্রীমঙ্গল-কমলগঞ্জসহ মৌলভীবাজার জেলার প্রায় দুই শতাধিক সংগঠন মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় অনুষ্ঠানস্থলে জেলা-সহ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা থেকে আগত প্রায় পাঁচ হাজার আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিতি ছিলেন।

পরে মৌলভীবাজার সার্কিট হাউজে মন্ত্রীকে গার্ড অব অনার দেয় জেলা পুলিশ। সেখানে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোঃ নেছার আহমদ-সহ দলের নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।
এর আগে মন্ত্রী শ্রীমঙ্গলের প্রবেশদ্বার মুছাই চা বাগান এলাকায় পৌছালে চা কন্যার সামনে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ আওয়ামীলীগের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখান থেকে সহ¯্রাধিক গাড়ি বহরের মাধ্যমে মন্ত্রীকে শ্রীমঙ্গল পৌরসভার পাশে জেলা পরিষদ অডিটরিয়ামের মাঠে নিয়ে আসা হয়।

এ সময় মুছাই চা বাগান এলাকা থেকে শ্রীমঙ্গল আসার সময় পথে পথে দাঁড়িয়ে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্রছাত্রীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments