বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeজাতীয়বিএনপি নির্বাচনে না আসলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন: ইসি আলমগীর

বিএনপি নির্বাচনে না আসলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন: ইসি আলমগীর

মিজানুর রহমান বাদল: নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন কোন রাজনৈতিক দলের নির্বাচন নয়, এটি স্থানীয় সরকারের নির্বাচন। তাই এখানে সকলেই অংশ নিবে। বিএনপি নির্বাচনে না আসলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন।

শনিবার (২০এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।  তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের আইনানুযায়ী যেকোন ব্যাক্তি যার নির্বাচন করার যোগ্যতা আছে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আর একটি দলের দলীয় সিদ্ধান্ত থাকতে পারে সেটা তাদের পলিসি। আমাদের আইনে আত্মীয়-স্বজনের বিষয়ে কোন বিষয় নেই। নির্বাচন কমিশনার বলেন, গেল জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনও ঠিক তেমন ভাবে অনুষ্ঠিত হবে সকলের স্বতস্ফুর্ত অংশ গ্রহণেই একটি গ্রহণ্যযোগ্য নির্বাচন করা হবে।

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, মানিকগঞ্জে ইভিএমেই ভোট হবে। ইভিএমে কোন ত্রুটি নেই। তবে, যেহেতু এটি একটি মেশিন সেটাতে সাময়িক সমস্যা হতে পারে। ভোটারদের দশ আঙ্গুলের ছাপ নেয়া হয়েছে, যাতে করে একটি আঙ্গুলের ছাপ মিললেই ভোট প্রদানে কোন সমস্যা হবেনা। সর্বপরি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। এসময় জেলা প্রশাসক রেহেনা আকতার, জলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments