বুধবার, মে ২২, ২০২৪
Homeশিক্ষাতীব্র গরমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার সিদ্ধান্ত হতে পারে আগামীকাল

তীব্র গরমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার সিদ্ধান্ত হতে পারে আগামীকাল

তাসদিকুল হাসান,জবি: তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ২৮ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়গুলো এইসবের আওতায় না থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যথারীতি ক্লাস এবং পরীক্ষা চলবে।

তীব্র গরমে বিশ্ববিদ্যালয় বন্ধ না দেওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেন। শিক্ষার্থীরা বলেন, যেখানে স্কুল-কলেজ বন্ধ সেখানে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখাও জরুরি। কেননা তীব্র তাপপ্রবাহে ক্লাস এবং পরীক্ষা দেওয়া খুবই কষ্টসাধ্য। অতি শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের তাপপ্রবাহের দিকটা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা উচিত।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, কিছুদিন ধরেই তাপপ্রবাহে পুড়ছে প্রায় সারা দেশ। আজ শনিবার রাজধানী ঢাকায় রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল শুক্রবারের চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেশি। আগামী অন্তত দুই দিন তাপমাত্রা কমার সম্ভাবনা অনেক কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, ইতিমধ্যে তীব্র তাপপ্রবাহের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালমের সাথে কথা হয়েছে। আগামীকাল সব বিভাগীয় চেয়ারম্যানের সাথে আলোচনা করব। আলোচনার পরে একটা মিটিং হওয়ার কথা রয়েছে। মিটিংয়ের পরই আমরা বলতে পারবো বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে নাকি খোলা থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments