সদরুল আইন: নির্বচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি টাঙ্গাইল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

রোববার (২৩ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সামনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন লতিফ সিদ্দিকী।

গত ১৬ ডিসেম্বর কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল ও বল্লভবাড়িতে নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনের প্রত্যাহার চেয়ে তিনি ওইদিন দুপুর থেকে টাঙ্গাইল ডিসি অফিসের সামনে অবস্থান ধর্মঘটে বসেন।

প্রতিকার না পেয়ে পরদিন ১৭ ডিসেম্বর সকাল থেকে অবস্থান ধর্মঘটের সাথে আমরণ অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

অসুস্থ হয়ে পড়লে একইদিন সকালে ডিসি অফিসের সামনে থেকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেন তিনি।

রোববার(২৩ ডিসেম্বর) নির্বাচন কমিশনে যান লতিফ সিদ্দিকী। কমিশন থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান তিনি।

লতিফ সিদ্দিকী ১৯৭০ সালে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৭৩, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে পাট ও বস্ত্রমন্ত্রী এবং ২০১৪ সালে ডাক তার টেলিযোগাযোগ মন্ত্রী হন।

সবশেষ ২০১৪ সালের নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। একই বছরের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে হজ, মহানবী (সা.) ও তাবলিগ জামায়াত এবং প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করায় ব্যাপক সমালোচিত হন লতিফ সিদ্দিকী। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে মোট ২২টি মামলা হয়।

পরে তিনি দেশে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। তিনি কেন্দ্রীয় কারাগারের অধীনে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পান।

২০১৭ সালের ৩১ জানুয়ারি তার আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারী এমপি নির্বাচিত হন।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সোহেল হাজারীকেই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়।