বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeরাজনীতিপুনঃনির্বাচন আদায়ে ঐক্যমত গড়তে সংলাপ অপরিহার্য: আ স ম রব

পুনঃনির্বাচন আদায়ে ঐক্যমত গড়তে সংলাপ অপরিহার্য: আ স ম রব

কাগজ প্রতিবেদক: সুষ্ঠু পুনঃনির্বাচনে জাতীয় ঐক্যমত গড়ে তোলার জন্যই জাতীয় সংলাপ অপরিহার্য বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

রাজধানীর গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার বিকেল অনুষ্ঠিত জেএসডি কেন্দ্রীয় কার্যকরী কমিটির ঢাকায় অবস্থানরত সদস্যদের সভায় সভাপতির বক্তব্য এমন মন্তব্য করেন তিনি।

রব বলেন, ‘৩০ ডিসেম্বর নির্বাচনের নামে সরকার ভোট ডাকাতি ও জালিয়াতি করেছে। এ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি বিধায় তা গ্রহণ করেনি। গণতন্ত্রের স্বার্থে সুষ্ঠু পুনর্নির্বাচনে জাতীয় ঐক্যমত গড়ে তোলার জন্যই জাতীয় সংলাপ অপরিহার্য। এ সংলাপে নির্বাচনে অংশগ্রহণকারী সব রাজনৈতিক দল, পেশাজীবী, সুশীল সমাজ, নারী ও ক্ষুদ্র জাতি সত্তার প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করতে হবে।’

তিনি বলেন, ‘২০১৪ ও ২০১৮ তে অনুষ্ঠিত দুই রকমের নির্বাচনী প্রহসন প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনে এবং একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এ জন্য পার্লামেন্টের উচ্চ কক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের বিধান করতে হবে।’

তিনি বলেন, ‘নোয়াখালীর সুবর্ণ চরে নৌকা প্রতীকে ভোট না দেয়ার কারণে ৩০ ডিসেম্বর রাতে ৪ সন্তানের মায়ের ওপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে; যা সারা পৃথিবী জানে অথচ পাশবিক অত্যাচারকারী কয়েকজন মূল আসামিকে মামলা থেকে বাদ দেয়ার জন্য বিভিন্ন অপচেষ্টা চলছে।’ এ ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানান রব।

সভায় আরও উপস্থিত ছিলেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, আবদুর রাজ্জাক রাজা প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments