শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়ার জামিন শুনানি ৪ বার পেছাল

খালেদা জিয়ার জামিন শুনানি ৪ বার পেছাল

কাগজ প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে আগুনে পুড়িয়ে আটজন হত্যা মামলার জামিন শুনানি আবারও পেছাল। আগামী ৪ ফেব্রুয়ারি শুনানির নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর নতুন তারিখ নির্ধারণ করেন। একই সঙ্গে মামলার অভিযোগ গঠনের দিনও ওই তারিখে নির্ধারণ করেন। এ নিয়ে পরপর চারবার শুনানি পেছাল।
খালেদা জিয়ার আইনজীবী মো. কাইমুল হক বলেন, রাষ্ট্রপক্ষ সময় চাওয়ার পরিপ্রেক্ষিতে নতুন করে মামলার জামিন শুনানি ও অভিযোগ গঠনের তারিখ পেছানো হলো। এ নিয়ে চারবার পেছানো হলো শুনানি। শুনানির নতুন তারিখ আগামী ৪ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে।
তিনি বলেন, চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় বিচারিক আদালত কয়েক দফা তারিখ দিয়ে খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন। পরে আমরা জজকোর্টে পুনরায় জামিনের আবেদন করেছি। গত বছরের ১১ নভেম্বর জেলা ও দায়রা জজ ছুটিতে ছিলেন। পরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আবদুর রহিম ওই মামলার জামিনের শুনানি করেন। তখন রাষ্ট্রপক্ষ সময় চাওয়ায় বিচারক ২৫ নভেম্বর শুনানির নতুন তারিখ ধার্য করেন। তখন শুনানি করতে গেলে জেলা ও দায়রা জজ কোনো শুনানি না করে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ৭ জানুয়ারি শুনানির দিন ধার্য করেন। এদিনও শুনানি হয়নি। পরে ১৬ জানুয়ারি তারিখ নিধারণ করা হয়। এদিনও শুনানি ও অভিযোগ গঠন হয়নি।
খালেদা জিয়া বর্তমানে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে রাজধানীর নাজিমুদ্দীন রোডের পুরাতন কারাগারে আছেন।
আইনজীবী মো. কাইমুল হক বলেন, বাসে আগুনে পুড়িয়ে আটজন মারা যাওয়ার এই মামলায় খালেদা জিয়ার নাম এজাহারে তথা মামলার প্রাথমিক বিবরণীতে নেই। গ্রেপ্তার হওয়া তিনজন ব্যক্তি ১৬৪ ধারায় আদালতে খালেদা জিয়ার নাম বলেননি। এরপরেও তাঁকে এই মামলায় রাজনৈতিকভাবে জড়ানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments