সুলতান মনসুরের আ’লীগে ফেরা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

সদরুল আইন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মনসুরের আওয়ামী লীগে ফেরা প্রসঙ্গে কথা বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বলেছেন, এটা একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্তের বিষয়। সুলতান মনসুরকে আওয়ামী লীগে ফিরতে দল থেকে কোনো প্রস্তাব দেওয়া হয়নি। এমনকি তাকে ফিরে আসতে আওয়ামী লীগ প্রভাবিতও করছে না।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আওয়ামী লীগে ফিরছেন কিনা-এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সুলতান মনসুর দীর্ঘদিন ধরে রাজনীতি করছেন। তার বিবেক-বিবেচনা আছে। আওয়ামী লীগে ফিরছেন কিনা এটি তার নিজের সিদ্ধান্তের বিষয়। তিনি তার বিবেক থেকে এ সিদ্ধান্ত নিতে পারে। এ নিয়ে তার সঙ্গে আমার কোনো কথা হয়নি।

ভোট ডাকাতির অভিযোগ তুলে একাদশ সংসদ নির্বাচন ফল প্রত্যাখ্যান করা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্য সবাই শপথ নিলেও বিএনপি ও ঐক্যফ্রন্টের ৮ নির্বাচিত সদস্য এখনও শপথ নেননি।

তবে ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরাম নেতা সুলতান মনসুর শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি মুখে আওয়ামী লীগে ফেরা প্রসঙ্গে সরাসরি কথা না বললেও রাজনৈতিক অঙ্গনে বেশ জোরেশোরে আওয়াজ ওঠেছে, শিগগিরই সুলতান মনসুর আওয়ামী লীগে ফিরছেন।

সুলতান মনসুর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি একসময় ডাকসুর ভিপি ছিলেন। পরে সংস্কারপন্থীর তকমা গায়ে নিয়ে দল থেকে দূরে সরে যান এ নেতা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেন সুলতান মনসুর। পরে ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করে মৌলভীবাজার-২ থেকে জয়ী হন তিনি।