মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeরাজনীতিশ্রীপুরে আ'লীগের কাছে হেরে যাওয়ার সম্ভাবনা নৌকার

শ্রীপুরে আ’লীগের কাছে হেরে যাওয়ার সম্ভাবনা নৌকার

সদরুল আইন: গাজীপুরের শ্রীপুরে আ’লীগের দুই হেভিওয়েট প্রার্থির মধ্যে উপজেলা চেয়ারম্যান হওয়ার প্রতিযোগিতাটি বেশ জমে উঠেছে।দিন যতই নির্বাচনের তারিখটির দিকে গড়াচ্ছে ততই দৃশ্যমান হতে শুরু করেছে কে হচ্ছেন আগামি দিনের চেয়ারম্যান শ্রীপুর উপজেলায়।

এই উপজেলায় আ’লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল।কিন্তু তিনি সাবেক সাংসদ এ্যাড রহমত আলীর পরিক্ষিত নেতা হওয়ার কারনে থানা ও জেলা আ’লীগের সমর্থন পেতে ব্যর্থ হয়েছেন।

ফলে নৌকার টিকেট পাওয়ার পরেও আ’লীগের বিরাট একটি অংশ নির্বাচনী প্রচারে তার পাশে নেই।যে কারনে তার প্রচারণা ব্যক্তি রাজনীতির খোলসের মধ্যে সীমাবদ্ধ রয়েছে প্রথম থেকেই।

তিনি থানা ও জেলা আ’লীগ এবং এর অঙ্গ সংগঠনসমুহকে নৌকার পক্ষে অনতে ব্যর্থ হয়েছেন বলেই মনে করছেন সিংহভাগ ভোটাররা।

অন্যদিকে জেলা আ’লীগ মনোনীত প্রার্থি ছিলেন থানা আ’লীগের সভাপতি এ্যাড.সামসুল আলম প্রধান। তিনি মনোনয়ন না পেয়ে হোন্ডা মার্কা পেয়ে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থি হিসেবে লড়াইয়ে নেমেছেন নৌকার প্রার্থি আব্দুল জলিলের বিরুদ্ধে।

তিনি বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজের অনুসারি এবং একজন শীর্ষ নেতা।জেলা ও থানা আ’লীগের অপ্রকাশ্য সমর্থন রয়েছে তার প্রতি।যে কারনে তিনি তার নির্বাচনী প্রচারে জেলা ও থানা আ’লীগের পূর্ণ সমর্থন ও নেতা কর্মিদের সম্পৃক্ত করে তার নির্বাচনী প্রচারে ভিন্ন রকমের আমেজ আনতে সমর্থ হয়েছেন।

শ্রীপুর উপজেলা নির্বাচনে এই দুই হেভিওয়েট প্রার্থিই জনগনের কাছে সমাদৃত ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত থাকলেও সদ্য নির্বাচিত সাংসদ ইকবাল হোসেন সবুজের হিমালয়সম জনপ্রিয়তা ও অপ্রকাশ্য সমর্থন থাকায় তিনি নির্বাচনী মাঠে একক নিয়ন্ত্রন, সমর্থন আদায়ে সক্ষম হয়েছেন বলেই ভোটাররা মনে করছেন।

সব দিক বিবেচনায় জয়ের পাল্লা ক্রমশ: এ্যাড সামসুল আলম প্রধানের দিকেই ভারি হচ্ছে বলে মনে করছেন ভোটাররা।

এই উপজেলার বিভিন্ন জনপদ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, প্রতিদ্বন্দ্বিতাকারি দু’জন প্রার্থিই জনগনের কাছে সমান সমাদৃত।তাদের সততা,আদর্শ, ব্যক্তি পরিচিতি, বর্ণাঢ্য জীবন সকল ভোটারের কাছে সমান সমাদৃত হলেও শুধুমাত্র সাংসদ ইকবাল হোসেন সবুজের অপ্রকাশ্য সমর্থন সামসুল আলমের দিকে থাকার কারনে আসন্ন ২৪ শে মার্চের নির্বাচনে এ্যাড সামসুল আলম প্রধানের জয়ের পাল্লাটি অনেকটাই ভারী হয়ে পড়েছে।

উপজেলার সর্বত্র প্রচার প্রচারণায় তার কর্মিদের একক নিয়ন্ত্রণ ও আধিপত্ত লক্ষ্য করা গেছে।সেদিক থেকে নৌকার প্রার্থি বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল অনেকটাই কোনঠাঁসা হয়ে পড়েছেন।তবে ৩ টি ইউনিয়নে আব্দুল জলিলের বিশেষ আধিপত্ত রয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আছে,ততই বিভিন্ন এলাকায় আব্দুল জলিলের প্রচার কর্মিরা কোনঠাঁসা হয়ে পড়ছেন সামসুল আলমের প্রচার কর্মিদের প্রচারণার কাছে।

এ পর্যন্ত ২/১ টি অপ্রীতিকর ঘটনা ঘটলেও বড় ধরনের কোন সহিংস ঘটনা ঘটেনি এখন পর্যন্ত।রাজাবাড়ি এলাকায় আব্দুল জলিলের প্রচারণায় বাধা ও হামলার যে অভিযোগ করেছিলেন তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে, প্রশাসনের দৃঢ় পদক্ষেপ এবং অভিযুক্তকে গ্রেফতারের মধ্য দিয়ে তার প্রতিকার পেয়েছেন নৌকার প্রার্থি আব্দুল জলিল।

এদিকে সাংসদ ইকবাল হোসেন সবুজের সমর্থক ও অনুসারি হিসেবে পরিচিতি ৩ জন প্রার্থি ভাইস চেয়ারম্যান ( পূরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এই উপজেলায়।এর মধ্যে মাহতাব উদ্দিনকে প্রকাশ্যে সমর্থন দিয়েছেন জেলা ও থানা আ’লীগের অধিকাংশ নেতাই।

কিন্তু সাংসদ সবুজ অনুসারি প্রার্থি ৩ জন থাকায় এবং সাবেক সাংসদ রহমত আলী সমর্থিত প্রার্থি একজন থাকায় এ ক্ষেত্রে ভাইস চেয়ারম্যান পদটি হাতছাড়া হতে পারে সাংসদ সবুজ অনুসারিদের হাত থেকে।

আসছে ২৪ মার্চের এই উপজেলার নির্বাচনে যদি স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থি এ্যাড সামসুল আলম প্রধান জয়লাভ করেন তবে তার অন্যতম নিয়ামক সহায়ক শক্তি হবে সাংসদ ইকবাল হোসেন সবুজের হিমালয়সম জনপ্রিয়তা ও অপ্রকাশ্য সমর্থন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments