উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুড়ি

বাংলাদেশ প্রতিবেদক: মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন শুরু হওয়ার আগে সামনে বসাকে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরানের নেতাকর্মীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি শুরুর হয়। দুই জনই সভাপতি পদ প্রার্থী। ইরানের সমর্থকদের আক্রমণ অবস্থা দেখে ইসহাকের সর্মথকরা সম্মেলন স্থান ছেড়ে পাশে স্থান নেয়। এসময় ক্যামরাম্যানসহ কয়েকজন আহত হয়েছেন।
বিভক্ত ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের দ্বিতীয় সম্মেলন সফল করতে সকাল থেকেই ঢাকা মহানগর উত্তরের সকল থানা থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল নিয়ে কেআইবি চত্বরে আসতে দেখা গেছে। এর মাঝে সম্মেলন স্থলে জায়গা করে নেওয়াকে কেন্দ্র করে সম্মেলনে আগত দু’পক্ষের মাঝে উত্তজনা দেখা দেয়। যার রেশ ধরে দু’পক্ষের মাঝে চেয়ার ছোড়াছুড়ি ঘটনা ঘটে। পরে সিনিয়র নেতৃত্বের হস্তক্ষেপ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
কিছুক্ষণ পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনস্থলে এসে উপস্থিত হন। এরপর তিনি শান্তির প্রতীক পায়রা এবং বলুন উড়িয়ে এবারের সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।