বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের ধর্মীয় নেতা ও আলেম-ওলামারা যারা এদেশের মানুষের শ্রদ্ধার পাত্র তাদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে ভার্চ্যুয়াল এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব অভিযোগ করেন। তিনি অবিলম্বে এসব মামলা মোকদ্দমা তুলে ধর্মীয় নেতা ও আলেম-ওলামাদের মুক্তি দাবি করেছেন।

মির্জা ফখরুল বলেন, সরকার লকডাউনের সুযোগ নিয়ে একটা ক্র্যাকডাউন করেছে। সেই ক্র্যাকডাউনের মধ্য দিয়ে আজকে একদিকে বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অন্যদিকে ধর্মীয় নেতাদের গ্রেফতার করা হচ্ছে। এই হয়রানি দেশের ধর্মপ্রাণ মানুষ কোনোভাবেই মেনে নেবে না।

বিএনপির মহাসচিব বলেন, ২৬ মার্চকে কেন্দ্র করে যে ঘটনাগুলো ঘটেছে এগুলো তৈরি করা। সরকার খুব পরিকল্পিতভাবে এই ঘটনাগুলো যাতে ঘটে তার জন্য ব্যবস্থা নিয়েছিলেন।

তিনি বলেন, বায়তুল মোকাররমে যে বিক্ষোভ কর্মসূচি হয়েছিল তা শান্তিপূর্ণ ছিল। এটাকে অশান্তিপূর্ণ করে দেওয়ার পেছনে সবচেয়ে বড় ভূমিকা পুলিশের। তারপর আওয়ামী লীগের দলীয় সন্ত্রাসীরা ওই কর্মসূচিতে হামলা চালায়। যার ফলে ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে ঘটনাগুলো সংঘটিত হয়েছে।

Previous articleদেশের ইতিহাসে করোনায় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ড
Next articleনুরুর বিরুদ্ধে সংগীতশিল্পীর ডিজিটাল আইনে মামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।