বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৪০ জনের বেশি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার বেলা পৌনে তিনটার দিকে এ তথ্য জানান পুলিশের তেজগাঁও বিভাগের সহকারী কমিশনার মাহমুদ হাসান। তিনি বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় ঘটনাস্থল এবং আশপাশের এলাকা থেকে ৪০ জনের বেশি ব্যক্তিকে আটক করা হয়েছে। যাচাই–বাছাই শেষে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে নেতা–কর্মীদের। সংঘর্ষে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে বিএনপি।

৮ থেকে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষের পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘটনাস্থলে যান। এরপর তিনিসহ নেতা-কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিএনপির নেতা-কর্মীরা বলছেন, পূর্বঘোষণা অনুযায়ী আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতা-কর্মীদের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল। তবে পুলিশ বলছে, সেখানে এ কর্মসূচি পালনের জন্য বিএনপি অনুমতি নেয়নি।

Previous articleশিক্ষক-শিক্ষার্থীদেরও ডোপ টেস্টের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
Next articleবায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ: টেকসই উন্নয়ন ও আত্ম-কর্মসংস্থান সৃষ্টির হাতিয়ার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।