বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগ সরকারকে বিদায় না করলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এ সময় বলেন, সরকারকে পদত্যাগে বাধ্য করতে আন্দোলনের ওয়ার্মআপ চলছে।

বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার অনুমতির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ সরকারকে বিদায় না করলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে। কারণ এই সরকার ইতিমধ্যে দেশের মানুষের ভোটাধিকার, কথা বলার অধিকার, সংবাদপত্রে লিখার অধিকার হরণ করেছে। সুতরাং অবিলম্বে এই এক দলীয় সরকারকে বিদায় করতে হবে।’

তিনি আরো বলেন, ‘খালেদা জিয়া এদেশে উড়ে এসে জুড়ে বসেননি। তিনি স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী। তিনবারের প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধীদলীয় নেত্রী। তিনি এদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন। অবিলম্বে যদি বেগম জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দেয়া হয় তাহলে এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। সে লক্ষ্যে আমাদের আন্দোলনের ওয়ার্মআপ চলছে। ফুটবল খেলার আগে যেমন খেলোয়াররা ওয়ার্মআপ করে নেয়, তেমনি আমরাও সরকার পতনের আন্দোলনের ওয়ার্মআপ করে নিচ্ছি। শিগগিরই সরকার পতনের তীব্র আন্দোলন শুরু হবে।’

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, মুন্সিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন, নির্বাহী সদস্য ফরহাদ হোসেন আজাদ, আক্তারুজ্জামান, ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমান, দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ।

Previous articleসাতক্ষীরায় শহিদ আব্দুর রাজ্জাক পার্কে ৪ দিনব্যাপী বই মেলার উদ্ধোধন
Next articleটাঙ্গাইলে দলীয় কোন্দলে নিকরাইল ও গাবসারা ইউপি নির্বাচনে নৌকার পরাজয়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।