মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeরাজনীতিগণতন্ত্রের লাশ এখন কঙ্কালে পরিণত হয়েছে: রিজভী

গণতন্ত্রের লাশ এখন কঙ্কালে পরিণত হয়েছে: রিজভী

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের লাশ এখন কঙ্কালে পরিণত হয়েছে, এরপর মাটির সাথে মিশে যাবে। অবৈধ ক্ষমতায় থাকার কারণে তাদের মধ্যে এমন বোধ তৈরি হয়েছে যে এদের কেউ কিছু করতে পারবে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে ‘নির্বাচন কমিশন গঠনের নাটক এবং নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেছেন, এই সার্চ কমিটি হুদা কমিশনের চেয়েও খারাপ কমিশন বানানোর জন্য সর্বান্তকরণে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবারের নির্বাচন কমিশন ভোর রাতের নির্বাচন করবে না, সন্ধ্যা ৭টার নির্বাচন করবে না রাত ১০টায় নির্বাচন হবে, এইটা বলা মুশকিল।

বিদায়ী সিইসি নুরুল হুদার কোনো ব্যর্থতা নেই মন্তব্য করে রিজভী বলেন, ‘নির্বাচন কমিশন বলছে আমার কোনো ব্যর্থতা নেই। সত্য কথা বলেছেন আপনি। নুরুল হুদার কোনো ব্যর্থতা নেই, শুধুই সফলতা আছে।’

বিএনপির এই মুখপাত্র বলেন, নির্বাচন কমিশনে যারা যাবেন তারা অত্যন্ত যোগ্য দক্ষ লোক হবেন। কিন্তু এখন সব মিছিল করে যাচ্ছেন সার্চ কমিটির কাছে নির্বাচন কমিশনের সদস্য হবার জন্য। এরা যদি নির্বাচন কমিশনে আসে তাহলে দেশের গণতন্ত্রের কী পরিণতি হবে, ভোটের কী পরিণতি হবে তা আমরা সকলে বুঝতে পারি।

নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, প্রতিদিন শত শত নেতাকর্মীর কোর্টে হাজিরা দিতে হয়। এই যে একটা নির্যাতন এটা থেকে বাঁচতে একসাথে রাজপথে নামতে হবে। আন্দোলনের ডাক আসছে। এ সরকারকে ধাক্কা মেরে ফেলে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে তার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে একটা স্বচ্ছ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো: রহমাতুল্লাহ ও ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মুহাম্মদ নেসারুল হক প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments