বাংলাদেশ প্রতিবেদক: গ্যাস, বিদ্যুৎ না থাকায় মানুষের মধ্যে হাহাকার চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘গতকাল প্রথম রোজা ছিল আর প্রথম রোজাতেই রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস ছিল না। ধর্মপ্রাণ মুসলমানরা গ্যাস না থাকার কারণে ইফতার তৈরি করতে পারেননি। মানুষের মধ্যে হাহাকার চলছে।’

এর মূল কারণ হলো এই সরকার দেশের জনগণ যে কষ্টে আছে তার ভ্রুক্ষেপ করে না। তারা শুধু ‘উন্নয়ন উন্নয়ন’ বলে চিৎকার করে আর দেশে গ্যাস, বিদ্যুৎ, পানি সমস্যার কারণে মানুষ হাহাকার করছে, মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, ‘এই রমজান মাসেও আওয়ামী লীগের নেতাকর্মীদের মিথ্যা বলতে কোনো জুড়ি নেই। তারা বিদ্যুৎ নিয়ে কথা বলে। কয়েকটা বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলছেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। ঘরে ঘরে আলো পৌঁছে দিয়েছি। তারা তো আলো পৌঁছে দেয়নি, তারা পৌঁছে দিয়েছে অন্ধকার। তারা গণবিরোধী সরকার বলেই জনগণের কোনো উপকার করতে পারে না। মিথ্যার আশ্রয় নেয়, অসত্যের আশ্রয় নেয়, গুম-খুন ও গুপ্তহত্যার আশ্রয় নেয়।

সোমবার (৪ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘তারা (সরকার) উৎসবে মেতে উঠেছে। বাইরের দেশ থেকে শিল্পী এনে নাচ-গান করছে, যেখানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকেন। আর দেশের জনগণকে আধা বেলা খেয়ে না খেয়ে থাকতে হচ্ছে। তার কোনো খোঁজ তারা রাখেন না। জনগণের দিকে দৃষ্টি না দেয়ার কারণে দেশে দুর্ভিক্ষের পরিবেশ সৃষ্টি হচ্ছে।’

দেশের জনগণের ওপর অবিচার-অনাচারের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এই গণবিরোধী সরকারের বিরুদ্ধে, ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সারাদেশের জনগণকে রাস্তায় নামতে হবে।

সংবাদ সম্মেলনে দলটির স্বেচ্ছাসেবা বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

Previous articleকুয়াকাটা সৈকতে প্রতিরক্ষা বাঁধের কাজ চলছে
Next articleপানি সংরক্ষণে সঠিক ব্যবহার নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।