শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে: মুফতি ফয়জুল করীম

ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে: মুফতি ফয়জুল করীম

বাংলাদেশ প্রতিবেদক: ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ১১৬ আলেমে দ্বীন ও এক হাজার মাদ্রাসার তালিকা এবং ‘ভিত্তিহীন শ্বেতপত্র’ প্রকাশ ‘নাস্তিকদের’ পক্ষ থেকে মুসলিমদের ওপর একটি পরীক্ষা মাত্র। তাই এই সকল ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম বিদ্বেষীদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে হবে।

আজ শুক্রবার (৩ জুন) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে সকাল ৯টায় ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত কর্মী প্রত্যাশী তারবিয়াতে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শ্বেতপত্রে মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে মিথ্যাচার করা হয়েছে। সংবিধানে বিসমিল্লাহ সংযোজনকে সাম্প্রদায়িকতার উৎস বলে আখ্যা দেয়া হয়েছে। কথিত শ্বেতপত্রটি বাংলাদেশের সংবিধানের মৌলিক প্রস্তাবনার বিরোধিতা করেছে। মৌলিক প্রস্তাবনাকে সাম্প্রদায়িকতার সূত্র বলে অপব্যাখা করেছে। ফলে এই শ্বেতপত্র সংবিধান বিরোধী। এই নামমাত্র ঘাদানিকের পক্ষাবলম্বন করে সরকার নিজের বিপদ নিজে ডেকে আনছে।

তিনি বলেন, ইসলাম হচ্ছে একটি শান্তিপূর্ণ জীবন ব্যবস্থা যেখানে হিংসা, বিদ্বেষ থাকবেনা। ইসলামে গুম খুন, ধর্ষন, লুটতরাজ, রাহাজানি পছন্দ করেনা। উন্নত সমাজ ব্যাবস্থার জন্য প্রশিক্ষিত কর্মী বাহিনীর বিকল্প নেই। ব্যর্থ জাহেলী সমাজ ব্যবস্থার মূলোৎপাটন করে ইসলামী শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা কায়েমে যুব সমাজকেই অগ্রণী ভুমিকা পালন করতে হবে। সবসময় সকল চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন বলেন, কুরআন ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা ছাড়া সত্যিকারের শান্তি সম্ভব না। বুদ্ধিবৃত্তিক কর্মকৌশল নির্ধারণ করে মতপার্থক্য সত্তে¡ও প্রশিক্ষিত যুবসমাজের সার্বজনীন ঐক্য এখন সময়ের দাবি।

প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি রহমাতুল্লাহ বিন হাবিব, শুরা সদস্য মাওলানা আবু বকর, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর জয়েন্ট সেক্রেটারি ডাঃ শহিদুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নাজিমুদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ তালুকদার, অর্থ সম্পাদক কে এম নাসির উদ্দিন, প্রচার সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মুহাম্মাদ নাজমুল ইসলাম, দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা রশীদ আহমাদ, যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক মাওলানা মুহাম্মাদ গোলামুর রহমান আজম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মদ আবু বকর সিদ্দিক, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ হাসান মাহমুদ, সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মাদ শাহ পরান, শিল্প ও বানিজ্য সম্পাদক এইচ এম গোলাম রাব্বি, মহিলা ও পরিবার সম্পাদক মুহাম্মাদ আব্দুল ওয়াহাব, সংখ্যালঘু সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, উপ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মুহাম্মাদ আনোয়ার হোসাইন প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments