বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeরাজনীতিসীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী

সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনাটি দুর্ঘটনা, না কি নাশকতা সেটি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, এতো বড় একটি ঘটনা ঘটেছে সেটি দুর্ঘটনা না কি নাশকতা সেটি খতিয়ে দেখা হচ্ছে।

রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ক্র্যাবের নবনির্বাচিত কমিটির সাথে মতবিনিময় ও সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের ঘটনা সম্পর্কে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নিজে বিষয়টি দেখছেন এবং সবাইকে নির্দেশনা দিয়েছেন। আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া আছে। যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছসেবকলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মী, আমাদের সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা সেখানে ঝাপিয়ে পড়েছেন। তাদের নির্দেশনা দেয়া আছে যেখানে রক্ত দেয়া লাগে সেখানে রক্ত দেয়ার জন্য, সার্বিক সহযোযোগিতার জন্য।

ঘটনা ঘটার পর তদন্তের কথা বলা হয়, আগে কেন মনিটরিং করা হয় না জানতে চাইলে তিনি বলেন, ঘটনা ঘটার আগে কীভাবে খতিয়ে দেখবে। ঘটনা ঘটার আগে খতিয়ে দেখার কোনো সুযোগ আছে কি? সুযোগ নেই। তাদের সমস্ত কম্প্লায়েন্স ছিল কি না সেটি অবশ্যই খতিয়ে দেখা হবে। তারা সমস্ত কম্প্লায়েন্স করা প্রতিষ্ঠান পরিচালনা করছিল কি না সেটি খতিয়ে দেখা জবে।

দাহ্য পদার্থ থাকলে উদ্বারকাজের সময় অন্যভাবে ফায়ার সার্ভিস কাজ করত, সেই বিষয়ে মালিকদের কম্প্লায়েন্স ছিল কি না জানতে চাইলে তিনি বলেন, আমি ঢাকায় বসে সেটি বলতে পারব না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেটি খতিয়ে দেখছে। যদি তাদের কম্প্লায়েন্স না থাকে সেক্ষেত্রে কর্তৃপক্ষ দায়ী হবে। আর কম্প্লায়েন্স থাকার পরও এটি ঘটলে সেটি দুর্ঘটনা নাকি নাশকতা সেটিও বেরিয়ে আসবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments