বাংলাদেশ প্রতিবেদক: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী, জ্বালানি ও সারের পাশাপাশি পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আগামী ২৫ আগস্ট সারাদেশে বাম গণতান্ত্রিক জোটের (এলডিএ) ডাকা অর্ধদিবস হরতালে সমর্থন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার রাজধানীর বিএনপি চেয়ারপারসনের গুলশানে কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

অস্বাভাবিক জ্বালানির মূল্যবৃদ্ধির পর নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন বৃদ্ধির বিরুদ্ধে প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপি বাম দলগুলোর হরতালকে সমর্থন করবে কি না- এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘আমরা আগেই বলেছি ন্যায্য দাবি আদায়ে যে কোনো দলের আন্দোলনকে আমরা সমর্থন করি।’

এর আগে ১৬ আগস্ট বামপন্থী রাজনৈতিক দলগুলোর জোট এলডিএ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র, জ্বালানি ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতাল ডাকে।

গত ৫ আগস্ট সরকার ডিজেল, অকটেন ও পেট্রোলের দাম যথাক্রমে ৪২.৫ শতাংশ, ৫১.৭ শতাংশ এবং ৫১ শতাংশ বাড়িয়েছে।

বর্তমানে ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন প্রতি লিটার ১৩৫ টাকা ও পেট্রোল প্রতি লিটার ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। এর ফলে সারা দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে গেছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতি এবং দীর্ঘদিন ধরে লোডশেডিংয়ের প্রতিবাদে গত ৯ আগস্ট বিএনপি নানা কর্মসূচি গ্রহণ করে। এর অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি ও মূল্যস্ফীতি নিয়ে আজ বুধবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি। আগামী ১৯ আগস্ট রাজধানীতে জ্বালানি খাত নিয়ে একটি সেমিনারের আয়োজন করবে।

এছাড়া ২২ আগস্ট থেকে মহানগর ও তাদের সকল ওয়ার্ড, জেলা ও উপজেলায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

Previous articleহাতীবান্ধায় প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ, মূল আসামী শাহিন গ্রেফতার
Next articleরাস্তার পাশে রাখা আছে গাছের চারা, ইচ্ছে হলেই নিতে পারবে পথচারী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।