বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeরাজনীতিআগামী ১০০ বছরেও আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না: রুমিন ফারহানা

আগামী ১০০ বছরেও আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না: রুমিন ফারহানা

সোহেল রানা: বিএনপি’র সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেছেন, ‘তিন বছরের দুঃশাসনের জন্য যদি ২১ বছর আপনাদের ক্ষমতার বাহিরে থাকতে হয় তাহলে এই ১৫ বছর ক্ষমতার যে অত্যাচার চালাইছেন আগামী ১শ বছরেও আর ক্ষমতায় আসতে পারবেন না’। শনিবার (১ এপ্রিল) দুপুরে বিএনপি’র পূর্ব ঘোষিত ১০দফা বাস্তবায়নের দাবীতে জেলায় জেলায় অবস্থান কর্মসূচীর অংশ হিসেবে চান্দিনায় কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র কর্মসূচীতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭২ থেকে ’৭৫ আপনাদের অন্যায়, ‘দুঃশাসন, অনীয়ম, দুর্নীতির কারণে ২১ বছর ক্ষমতায় আসতে পারেন নাই। মানুষের দরজায় ভিক্ষা করছেন, মানুষের কাছে হাত-পা ধইরা মাফ চাইছেন। বলছেন, এবার একটু সুযোগ দেন। ’৯৬ সালে ২১ বছর পরে ক্ষমতায় এসে মানুষের ভোটের অধিকার হরণ করেছেন। গুম, খুন, বিচার বহিঃভ‚ত হত্যা করে ক্ষমতা ধরে রাখছেন। যদি মনে করেন আজীবন ক্ষমতায় থাকবেন এতোবড় চিন্তা কইরা ঘুম নষ্ট কইরেন না। আমরা পরিস্কার বলে দিতে চাই, বাংলাদেশ যতদিন থাকবে বিএনপি’র নাম ততদিন থাকবে ইনশাআল্লাহ’। দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে রুমিন ফারনাহা বলেন, ‘আরেকটা নির্বাচন আসতেছে। ২০১৪ সালে কোন নির্বাচন হয়নাই। ২০১৪ সালে তারা সংসদ বানাইয়া বইসা রইছে একটা ভোটও পড়ে নাই। ২০১৮ সালে সাহস হয় নাই। লুকাইয়া লুকাইয়া রাতের আঁধারে ব্যালট বাক্স ভড়ছে। ২০২৪ সালে যে নির্বাচন হবে, ওই নির্বাচন দেশের মানুষের নির্বাচন হবে। মানুষ ওই নির্বাচনে ভোট দিবে, আর যদি নির্বাচনের পরিবেশ তৈরি না হয়। তাহলে আমরা ওই নির্বাচনে জান, প্রাণ ও রক্ত দিয়ে নির্বাচনী পরিবেশ তৈরি করবো ইনশাআল্লাহ। একবার যখন ঘর থেকে বের হইছি, একবার যখন মামলা খাইছি, একবার যখন জেল খাটছি, তখন আর পিছনে ফিরে তাকানোর কিছু নাই’।

সম্প্রতি প্রথম আলোর সাংবাদিক শাসমছুজ্জামান সামসকে গ্রেফতার প্রসঙ্গ টেনে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘প্রথম আলোর সাংবাদিক একটা রিপোর্ট করছে। মানুষ চাইলের স¦াধীনতা চায়, ডাল কিনার স্বাধীনতা চায়, মুরগী মাংস, গরুর মাংস খাইতে চায়। এই স্বাধীনতা টুকুতেই আপানাদের আত্মা কাইপ্পা গেছে। তারে নিয়ে কারাগারে ভরছেন, জেলে ভরছেন। ২০ ঘন্টা তারে গুম কইরা রাখছেন। শুনেন ক্ষমতা কিন্তু কারও চিরস্থায়ী না’। তিনি নেতা-কর্মীদের আশ্বস্ত করে বলেন, জনগণের ভোটে ক্ষমতায় আসবো আমরা এবং সেই দিন আর বেশি দূরে নয়। আর কয়েকটা মাস অপেক্ষা করেন মাত্র। এবারের ভোটে ২৭০টা আসন নিয়ে বিএনপি সংসদে যাবে ইনশাআল্লাহ। বিএনপি সংসদে যদি যায়, সরকার যদি গঠন করে গুম, খুন সহ প্রত্যেকটা বিচার বহিঃভর্‚ত হত্যার বিচার করবো আমরা। আপনাদের সকল অনিয়ম, দুঃশাসন অত্যাচারের জবাব দেশের ১৭ কোটি মানুষ আপনাদের কাছ থেকে বুইঝা নিবে ইনশাআল্লাহ’।

কুমিল্লা উত্তর জেলা বিএনপি আহবায়ক আক্তারুজ্জামান সরকারের সভাপতিত্বে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা বিএনপি সদস্য সচিব এএফএম তারেক মুন্সি, চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি মো. আতিকুল আলম শাওন। উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা বিএনপি যুগ্ম আহবায়ক তৌফিক মীর, রমিজ লন্ডনী, হোমনা উপজেলা বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান জহিরুল হক জহর মিয়া, চান্দিনা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক কাজী আরশাদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চান্দিনা পৌর বিএনপি সাধারণ সম্পাদক শাহ্ধসঢ়; মো. আলমগীর খাঁন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments