শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিবিএনপির কূটকৌশল সাধারণ মানুষকে সাথে নিয়ে প্রতিরোধ করা হবে: ওবায়দুল কাদের

বিএনপির কূটকৌশল সাধারণ মানুষকে সাথে নিয়ে প্রতিরোধ করা হবে: ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির যেকোনো কূটকৌশল সাধারণ মানুষকে সাথে নিয়ে প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘তারা হুমকি দিচ্ছে, নির্বাচন হতে দেবে না। নির্বাচনে আসবে না, এটা তাদের ইচ্ছা। তবে নির্বাচন হতে দেবে না, এটা সম্ভব নয়। জনগণকে সাথে নিয়ে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দেয়া হবে। আওয়ামী লীগ কচু পাতার ওপর ভোরের শিশির বিন্দু নয়।’

ওবায়দুল কাদের আজ রোববার সকালে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভায় এ কথা বলেন।

বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ও তাদের দোসররা নাকি আন্দোলনের ঝড় সৃষ্টি করবে, আর সেই ঝড়ে নাকি সরকারের পতন হবে। বাস্তবতা হচ্ছে, বিএনপির ঝড় তোলার কোনো সামর্থ্য নেই, তাই গলাবাজি দিয়ে নিজেদের অক্ষমতা ঢাকতে চাচ্ছে।

তিনি বলেন, পৃথিবীর কোথাও গণআন্দোলনে জনগণের সম্পৃক্ততা না থাকলে কখনো তা সফল হয়নি। বিদেশী দূতাবাসগুলোতে নালিশ করে দেশকে ছোট করছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা একটা কথা বারবার বলেছি, পরিষ্কার বলছি, তাদের (বিএনপির) কর্মসূচির পাল্টাপাল্টিতে আমরা নেই। আমরা একটা শান্তিপূর্ণ নির্বাচন করতে চাই। ওই কারণে আমরা শান্তির সমাবেশ করছি।

ওবায়দুল কাদের বলেন, আজকে দেশ দু’টি ধারায় বিভক্ত। একদিকে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার ধারা, অপরদিকে সাম্প্রদায়িক ধারা, যার নেতৃত্ব দিচ্ছে বিএনপি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাষ্ট্র মেরামতের কর্মসূচিতে মানুষ বিভ্রান্ত হয়নি। আজ তাদের নেতাকর্মীরা বুঝে গেছে, মুখের গলাবাজি বাস্তবে মরিচিকা। আন্দোলনের পথরেখা থেকে নিজেরা সরে গেছে। তাদের জোটে অনৈক্য। উইকেটের পতন ঘটছে। এখন ১৪/১৫টা দল আছে মনে হয়। তাদের নেতা নেই। নেতা ছাড়া আন্দোলন দুঃস্বপ্ন।

জিয়াউর রহমানের নামে হত্যা মামলা সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এই মামলা দল বা সরকার করেনি। একজন সংক্ষুব্ধ ব্যক্তি মামলা করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড়ের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঘূর্ণিঝড় ‘মোখা’র বিষয়ে খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রশাসনকে বিভিন্ন নির্দেশনাও দিচ্ছেন তিনি।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলায় সরকারি ও বেসরকারিভাবে প্রস্তুতি ছিল। ঘূর্ণিঝড়ে কোনো ক্ষয়ক্ষতি না হোক, আমরা সেটাই চাই। দলের পক্ষ থেকেও সম্ভাব্য ক্ষতিগ্রস্ত এলাকায় সাংগঠনিক নেতাদেরকে করণীয় সম্পর্কে অবহিত করা হয়েছে।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল ও সুজিত রায় নন্দী, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ-বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ-প্রচার সৈয়দ সম্পাদক আব্দুল আউয়াল শামীম এবং উপ-দফতর-বিষয়ক সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments