মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeখেলাধুলাক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক গুরুতর অসুস্থ

ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক গুরুতর অসুস্থ

বাংলাদেশ প্রতিবেদক: মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুশয্যায় রয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক। ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত বাংলাদেশ দলের বোলিং কোচ ছিলেন স্ট্রিক।

জিম্বাবুয়ের ক্রিকেট এবং ক্রীড়াঙ্গণ থেকে স্ট্রিকের সুস্থতার জন্য প্রার্থনা করার আহ্বান জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৯ বছর বয়সী স্ট্রিক। ইংল্যান্ডের লন্ডন থেকে দক্ষিণ আফ্রিকায় আসছেন স্ট্রিকের পরিবার।

দেশটির ক্রীড়া মন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লিখেছেন, ‘হিথ স্ট্রিক জীবনের শেষ পর্যায়ে আছেন। ইংল্যান্ড থেকে তার পরিবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দিয়েছে। একমাত্র অলৌকিক কিছুই তাকে বাঁচাতে পারে। প্রার্থনা রইল।’

এক বিবৃতিতে স্ট্রিকের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘স্ট্রিক ক্যান্সারে আক্রান্ত এবং দক্ষিণ আফ্রিকার অন্যতম সম্মানিত ক্যান্সার বিশেষজ্ঞের অধীনে চিকিৎসা চলছে তার। মানসিকভাবে শক্ত আছেন এবং ক্রিকেট মাঠে প্রতিপক্ষের সাথে যেভাবে লড়াই করেছেন, একইভাবে এই রোগের সাথেও লড়াই চালিয়ে যাবেন স্ট্রিক।’

১৯৯৩ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় স্ট্রিকের। দেশের হয়ে ৬৫টি টেস্টে ২১৬ উইকেট ও ১৯৯০ রান এবং ১৮৯টি ওয়ানডেতে ২৩৯ উইকেট ও ২৯৪৩ রান করেছেন তিনি। ২১টি টেস্ট এবং ৬৮টি ওয়ানডেতে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেন স্ট্রিক। ২০০৫ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। আইসিসি দুর্নীতিবিরোধী বিধির কয়েকটি ধারা ভঙ্গের কারণে ২০২১ সালে সব ধরনের ক্রিকেট থেকে তাকে আট বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments