শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিপ্রত্যেক স্বৈরাচারকেই করুণ পরিণতি ভোগ করতে হয়েছে : মির্জা ফখরুল

প্রত্যেক স্বৈরাচারকেই করুণ পরিণতি ভোগ করতে হয়েছে : মির্জা ফখরুল

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের প্রতি নেতিবাচক প্রভাব খাটিয়ে অতীতে কোনো স্বৈরাচারী সরকারই নিজেদের অস্তিত্ত্বকে টিকিয়ে রাখতে পারেনি বরং তাদের করুণ পরিণতি ভোগ করতে হয়েছে।

তিনি বলেন, আপনারাও যদি বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারের প্রতি যত্নবান না হয়ে হরণ করার কুমতলবে বিভোর থাকেন, তাহলে আপনাদের পরিনতিও হবে ভয়াবহ।

বগুড়ার শিবগঞ্জের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এইসব কথা বলেন।

গতকাল সোমবার শিবগঞ্জ উপজেলার মোকামতলা স্থলবন্দরে শান্তিপূর্ণভাবে রোডমার্চ চলাকালীন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতৃবৃন্দের গাড়িবহর এবং যেসব আবাসিক হোটেলে নেতৃবৃন্দ অবস্থান করছিলেন তাদের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় ছয়জনের বেশি নেতাকর্মী আহত হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দুঃশাসনে দেশের মানুষ এক চরম নিরাপত্তাহীনতায় দুর্বিসহ জীবন অতিবাহিত করছে।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ বর্তমান আওয়ামী সরকার বিরোধী দলের শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিতে জনগণের অভাবনীয় সমর্থন দেখে এবং তাতে ভয় পেয়ে বিরোধী দল ও মতের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে, তাদের গুরুতর আহত করছে। গতকাল বগুড়ার শিবগঞ্জের হামলা বর্তমান সরকারের অপরাজনীতির কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।

বিএনপি মহাসচিব অবিলম্বে গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দের ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান। আহত নেতাকর্মীদের আশু সুস্থতাও কামনা করেন তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments