শনিবার, মে ১৮, ২০২৪
Homeরাজনীতিপ্রকাশ্যে নৌকায় সিল মারা আজাদ শিবিরকর্মী, দাবি বিজয়ী প্রার্থীর

প্রকাশ্যে নৌকায় সিল মারা আজাদ শিবিরকর্মী, দাবি বিজয়ী প্রার্থীর

বাংলাদেশ প্রতিবেদক: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মেরে ভাইরাল হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আজাদ হোসেন। বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার মধ্যেই ওই উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু বললেন, আজাদ হোসেন ইসলামী ছাত্র শিবিরের কর্মী। আজ মঙ্গলবার নির্বাচন কমিশনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আজাদের বিষয়ে গোলাম ফারুক পিংকু বলেন, ‌‘আজাদ ছাত্রলীগের কেউ নয়, সে শিবিরের লোক। এর আগে বিতর্কিত কাজ করায় তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। শিবির করার অভিযোগেই তাকে বহিষ্কার করা হয়। আমাদের বিতর্কিত করার জন্য আজাদ টাকার বিনিময়ে এসব কাজ করেছেন। জাতীয় নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই এসব কাজ করা হয়েছে।’

গত রবিবার লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে ছাত্রলীগের সাবেক নেতা আজাদের প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। তিনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ভোট কক্ষে বসে আজাদ হোসেন ব্যালট পেপারে অনবরত নৌকা প্রতীকে সিল মারছেন। তার গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলছে। এ সময় ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে তাকে সিল মারতে দেখা যায়। তাকে নৌকায় সিল মারতে সহযোগিতা করছেন কক্ষে থাকা অন্য এক ব্যক্তি।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল সোমবার লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তাকে এই নির্দেশনা দেয় ইসি।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গত রবিবার রাত সাড়ে ৮টায় উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে বিজয়ী ঘোষণা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments