সৌদি আরব প্রতিনিধি: সৌদি আরবের জিজান প্রদেশের সামতা এলাকায় দুর্বৃত্তের গুলিতে এক বাংলাদেশিসহ দুই বিদেশি নাগরিক নিহত হয়েছেন। একই ঘটনায় আরেক বাংলাদেশি আহত হয়েছেন। নিহত সেই বাংলাদেশি হলেন ময়মনসিংহের ভালুকা উপজেলার আওলিয়ার চালার মোশারফ হোসেন। তার পিতার নাম শামসুল হক। অপরজন ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

ঘটনায় আহত বাংলাদেশি নাগরিক আহত সুজন মিয়া কুমিল্লা জেলার মেঘনা উপজেলার সমর আলীর ছেলে। তিনি বর্তমানে জিজানের আল হায়াত হাসপাতালের নিবির পর্যবেক্ষন কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। তবে তিনি শঙ্কামুক্ত এবং কথা বলতে পারছেন বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর (শ্রম) আমিনুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহত ব্যক্তি শঙ্কামুক্ত জানিয়ে জিজান এলাকায় নিয়োজিত জেদ্দা কনস্যুলেটের আইন সহায়তাকারী আব্দুল খালেক আহত মো: সুজন মিয়ার বরাত দিয়া বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তারা জিজানের সামতার আব্দুল্লা কোম্পানীতে পরিচচ্ছনতা কর্মীর কাজ করতেন। প্রতিদিনের ন্যায় আজও (বৃহস্পতিবার) স্থানীয় সময় সকাল ৬টার দিকে কাজে যাওয়ার জন্য ক্যাম্প থেকে বের হয়ে গাড়ীতে উঠেন। এসময় একজন সৌদি নাগরিক গাড়ীর দরজা খুলতে বললে তারা দরজা খোলেন এবং কিছু বুঝে উঠার আগেই গুলি করতে থাকে। এতে মারা যান মোশারফ হোসেন ও অপর ভারতীয় নাগরিক।
শেষ খবর পাওয়া পর্যন্ত ওই সৌদি নাগরিককে গ্রেফতার করেছে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।