শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeপ্রবাসের খবরসিঙ্গাপুরে ফর্ক লিফ্টের আঘাতে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

সিঙ্গাপুরে ফর্ক লিফ্টের আঘাতে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

রাশিদুল ইসলাম জুয়েল,সিঙ্গাপুর: রবিবার (২৬ মে) একটি জাহাজ নির্মাণ সাইটে একটি ফর্ক লিফ্টের আঘাতে ৩০ বছর বয়সী বাংলাদেশি শ্রমিক জিল্লুর রহমান নিহত হন।

সোমবার এক বিবৃতিতে সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয়ের (এমওএম) এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনার সময় এই বাংলাদেশী শ্রমিক ০১ বেনইয় রোডে একটি শিপইয়ার্ডে কাজ করছিল। আরেকজন ভারতীয় কর্মী স্লিপওয়ে পাশে একটি ফর্ক লিফ্ট দিয়ে রংয়ের মালামাল বহন করছিল। তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ছিলেন।

ফর্ক লিফ্ট স্লিপওয়েতে ঢুকে পড়ে ৩০ বছর বয়সী বাংলাদেশী কর্মীকে আঘাত করে। এই ঘটনায় তাকে প্যারামেডিকদের মৃত ঘোষণা করা হয়।

দুর্ঘটনার আগে ফর্ক লিফ্ট চালক ও অন্য কর্মী ফর্ক লিফ্টের পাশে দাঁড়িয়ে ছিলেন। ছয়জন শ্রমিক একটি জাহাজের রংয়ের কাজ শেষ হওয়ার পরে ব্লাস্টিং গ্রিটের ড্রাম সরাতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছিল।

সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় (এমওএম) জানান, দুর্ঘটনার কর্মস্থলের নাম এশিয়া প্যাসিফিক শিপইয়ার্ড এবং নিহত বাংলাদেশী কর্মী চেই জু মেরিন প্রাইভেট লিমিটেড কোম্পানি থেকে সাপ্লাই নিয়ে ছিলেন।

সন্ধ্যা ০৬:০২ মিনিটে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় সিঙ্গাপুর পুলিশ। নিহত বাংলাদেশি শ্রমিককে এনজি টেং ফং জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়| কিন্তু কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত দাবি করেন| সিঙ্গাপুর পুলিশ ৪৩ বছর বয়সী ভারতীয় শ্রমিক রাজেন্দ্রকে অবহেলিত আইন দ্বারা মৃত্যুদণ্ডের জন্য গ্রেফতার করে।

তিনি ফর্ক লিফ্ট ড্রাইভার হিসাবে ছিলেন নিশ্চিত করা হয়। সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় (এমওএম) ও সিঙ্গাপুর পুলিশ ঘটনা তদন্ত করছে এবং এশিয়া প্যাসিফিক শিপইয়ার্ড প্রাঙ্গনে সকল কাজ বন্ধ করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments