বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeপ্রবাসের খবরইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের!

ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের!

বাংলাদেশ ডেস্ক: কয়েক হাত দূরে লাশের বক্স। কভিড-১৯ রোগে যারা মারা গেছেন বক্সে ঠাঁই হয়েছে তাদের। ঠিক পাশে ঘুমিয়ে আছেন বাংলাদেশি কর্মীরা!

যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম মিডল ইস্ট আই (এমইই) শুক্রবার এমন একটি ভিডিও প্রকাশ করেছে। সেখান থেকে জানা গেছে ইরাকের নাসিরিয়াহ শহরের আল-হুসেইন হাসপাতালে এভাবে থাকতে হচ্ছে কয়েকজন বাংলাদেশি কর্মীকে।

ভিডিওর তথ্য অনুযায়ী, লাশকাটা ঘর থেকে বাংলাদেশিদের থাকার জায়গা মাত্র ৫ মিটার দূরত্বে।

এই বাংলাদেশিরা মূলত হাসপাতালটিতেই কাজ করেন। এখানে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।

হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, বিপর্যয় এড়াতে বাংলাদেশি কর্মীদের অন্য জায়গায় নেয়ার আবেদন করা হয়েছে কর্তৃপক্ষের কাছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশিরা অনিশ্চয়তার সঙ্গে মানবেতর জীবন-যাপন করছেন, যা তাদের ঝুঁকিতে ফেলছে।

ভিডিওতে পিপিই পরা হাসপাতালের এক কর্মকর্তাকে এভাবে বলতে শোনা গেছে, ‘আমি আশা করছি এটা স্বাস্থ্যমন্ত্রী দেখবেন, যাতে তিনি তদন্ত শুরু করতে পারেন।;

‘শ্রমিকদের সরিয়ে নিতে হাসপাতালের মহাপরিচালক কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। এই জায়গা খুবই ঝুঁকিপূর্ণ। কিন্তু কর্মকর্তারা বিষয়টি আমলে নিচ্ছেন না। এমন ভাব যেন কিছুই হয়নি।’

আল-হুসেইন হাসপাতালে গত সপ্তাহ থেকে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। স্বজনদের জন্য অক্সিজেন পেতে সাধারণ মানুষ রীতিমতো আন্দোলন শুরু করেছেন।

ইরাকে এখন পর্যন্ত ৭২ হাজার ৪৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেরে উঠেছেন ৩১ হাজার ৩৮০ জন। মারা গেছেন প্রায় তিন হাজার মানুষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments