বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপের পর্যটনমন্ত্রীর সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ

মালদ্বীপের পর্যটনমন্ত্রীর সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ

ওমর অনিক,মালদ্বীপ: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ দ্বীপ রাষ্ট্রিয় পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুম এর সঙ্গে গতকাল বৃহস্পতিবার ​​(৯ জুন) পর্যটন মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

মান্যবর হাইকমিশনার ও পর্যটনমন্ত্রী মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যেকার পর্যটন ক্ষেত্রে সহযোগিতা আরও জোরদার করার বিষয়ে সাক্ষাতকার আলোচনার সূচনা করেন। সাক্ষাৎকালে মিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ সহ পর্যটন মন্ত্রণালয়ের উপরস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুম বলেন, মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে পর্যটন ক্ষেত্রে সহযোগিতা জোরদার সহ মালদ্বীপে বাংলাদেশি পর্যটকদের আগমন বৃদ্ধি এবং বাংলাদেশি বিনিয়োগকারীদের সুযোগ সুবিধা দেখবালে উভয়ের সম্মতি অপরিহার্য। এ ছাড়া পর্যটন খাতের মানবসম্পদ উন্নয়ন নিয়েও আলোচনা করেন মন্ত্রী। বাংলাদেশি নাগরিকদের প্রধানত মালদ্বীপে অভিবাসী শ্রমিকদের মধ্যে সংখ্যাগরিষ্ঠ অংশ। অধিকন্তু, করোনা মহামারী চলাকালীন সময়ে মালদ্বীপ সরকার বেশ কিছু অনথিভুক্ত বাংলাদেশি শ্রমিকদের প্রত্যাবাসন করেছেন। বাকিদের বর্তমানে দ্রুত বৈধকরণ প্রক্রিয়ার চলমান রয়েছে। তিনি আরও বলেন বাংলাদেশ মালদ্বীপের নিকটতম প্রতিবেশী দেশগুলোর একটি।

মান্যবর হাইকমিশনার সাক্ষাৎকার আলোচনায় দু’দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসার সহ আরো যোগাযোগ বৃদ্ধির জন্য ভিসা সহজীকরণের বিষয় গুলো তুলে ধরেন এবং তদুপরি, আলোচনায় মন্ত্রীকে মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে ভ্রমণ ও পর্যটন ক্ষেত্রে সহযোগিতা আরও বাড়ানোর উপর দৃষ্টি নিবদ্ধ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments